ঢাকা, মঙ্গলবার   ২৪ নভেম্বর ২০২০,   অগ্রাহায়ণ ৯ ১৪২৭

এন্ড্রু কিশোরের চিকিৎসার দায়িত্ব নিলেন প্রধানমন্ত্রী

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৬:৪০ পিএম, ১৯ জানুয়ারি ২০২০ রবিবার

এন্ড্রু কিশোরের চিকিৎসার দায়িত্ব নিলেন প্রধানমন্ত্রী

এন্ড্রু কিশোরের চিকিৎসার দায়িত্ব নিলেন প্রধানমন্ত্রী

ক্যান্সার আক্রান্ত প্রখ্যাত সংগীত শিল্পী এন্ড্রু কিশোরের চিকিৎসায় পূর্ণ সহায়তা দেয়ার জন্য সিঙ্গাপুরস্থ বাংলাদেশ দূতাবাসকে নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। রোববার (১৯ জানুয়ারি) প্রধানমন্ত্রীর উপ-প্রেস সচিব আশরাফুল আলম খোকন বিষয়টি নিশ্চিত করেন।

তিনি জানান, ‘ক্যান্সারে আক্রান্ত সংগীত শিল্পী এন্ড্রু কিশোরের চিকিৎসার পুরো বিষয়টি তদারকি করার জন্য প্রধানমন্ত্রী আজ দুপুরে সিঙ্গাপুরস্থ বাংলাদেশ দূতাবাসকে নির্দেশ দিয়েছেন।’ 

আট বার জাতীয় চলচ্চিত্র পুরস্কার বিজয়ী প্লেব্যাক সিঙ্গার এন্ড্রু কিশোর বর্তমানে সিঙ্গাপুর জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। গত সেপ্টেম্বরে তার দেহে নন-হজকিন’স লিম্ফোমা নামক এক ধরনের ক্যান্সার ধরা পড়ে। যার উৎপত্তি ঘটে দেহের লসিকানালী ব্যবস্থা থেকে। 

আশরাফুল আলম খোকন বলেন, প্রধানমন্ত্রী এর আগে এই প্রখ্যাত সংগীত শিল্পীর চিকিৎসার জন্য ১০ লাখ টাকা প্রদান করেন।

এদিকে, চিকিৎসা শেষ করে আগামী ফেব্রুয়ারি মাসের শেষদিকে দেশে ফেরার কথা থাকলেও সে সময়ে দেশে ফেরা হচ্ছে না এন্ড্রু কিশোরের। চিকিৎসকরা জানান, এন্ড্রু কিশোরকে ছয়টি সাইকেলে ২৪টি কেমোথেরাপি দিতে হবে। ইতোমধ্যে তার ১৭টি কেমো সম্পন্ন হয়েছে। পঞ্চম সাইকেলের দ্বিতীয় কেমোথেরাপি চলছে। আরও ৫টি কেমো বাকি এখনও।

জানা গেছে, সিঙ্গাপুর হাসপাতাল থেকে এন্ড্রু কিশোরের চিকিৎসার বাজেট দেয়া হয় প্রায় আড়াই কোটি টাকার। তবে এখন পর্যন্ত দুই কোটি টাকারও অধিক অর্থ ব্যয় করেছে শিল্পীর পরিবার। চিকিৎসা ব্যয় মেটানোর জন্য রাজশাহীস্থ নিজের ফ্ল্যাটটিও বিক্রি করেছেন প্রতিথযশা এ কণ্ঠশিল্পী।

এনএস/