ঢাকা, বৃহস্পতিবার   ০৩ ডিসেম্বর ২০২০,   অগ্রাহায়ণ ১৮ ১৪২৭

শ্রীলঙ্কাকে উড়িয়ে সেমিতে বাংলাদেশ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৮:১৮ পিএম, ১৯ জানুয়ারি ২০২০ রবিবার | আপডেট: ০৮:২৮ পিএম, ১৯ জানুয়ারি ২০২০ রবিবার

মতিন-ইব্রাহিমের গোলে উড়ে গেল শ্রীলঙ্কা

মতিন-ইব্রাহিমের গোলে উড়ে গেল শ্রীলঙ্কা

শ্রীলঙ্কাকে উড়িয়ে দিয়ে বঙ্গবন্ধু গোল্ডকাপে 'এ' গ্রুপ থেকে দ্বিতীয় দল হিসেবে সেমিফাইনাল নিশ্চিত করেছে স্বাগতিক বাংলাদেশ। আজ রোববার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে লঙ্কানদের ৩-০ গোলে হারায় মতিন-ইব্রাহিমরা।

আজকের ম্যাচে বাংলাদেশকেই এগিয়ে রেখেছিল দলটির সাম্প্রতিক পারফরমেন্স ও অতীত ইতিহাস। মাঠের খেলাতেও দেখা গেছে তার প্রতিফলন। বঙ্গবন্ধু গোল্ডকাপে শ্রীলঙ্কার বিপক্ষে জিততেই নেমেছিল বাংলাদেশ। সেমিফাইনালে যেতে যে জয় ছাড়া আর কোনও পথ ছিল না। ইনজুরি আক্রান্ত অধিনায়ক জামাল ভূঁইয়াকে ছাড়াই লঙ্কানদের স্রেফ উড়িয়ে দিয়েছে লাল-সবুজের দল।

ম্যাচটির শুরু থেকেই লঙ্কানদের বিপক্ষে আধিপত্য বিস্তার করে বাংলাদেশ। ১৭ মিনিটে প্রায় একক প্রচেষ্টায় গোল করে স্বাগতিক দর্শকদের উল্লাসে মাতান ফরোয়ার্ড মতিন মিয়া। পিছিয়ে পড়ে গোল শোধের চেষ্টা করে শ্রীলঙ্কা। তবে বাংলাদেশের রক্ষণভাগ ভেদ করতে পারেনি লঙ্কানরা। 

ফলে এক গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় জেমি ডে শিষ্যরা। দ্বিতীয়ার্ধে শুরুতেই আক্রমণের গতি বাড়ায় বাংলাদেশ। তাতেই তছনছ লঙ্কান রক্ষণব্যূহ। যেখানে ৬৪ মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন সেই মতিন মিয়াই।

এরপর ৮২ মিনিটে শ্রীলঙ্কার কফিনে শেষ পেরেকটি ঠুকে দেন ইব্রাহিম। শেষ পর্যন্ত আর গোল না হওয়ায় বড় ওই জয় নিয়েই মাঠ ছাড়ে বাংলাদেশ। আর এই জয়ের ফলে পূর্ণ ৩ পয়েন্ট অর্জন করে গ্রুপ রানার্সআপ হয়ে সেরা চারে উঠেছে স্বাগতিকরা।

এনএস/