ঢাকা, রবিবার   ০৫ এপ্রিল ২০২০,   চৈত্র ২২ ১৪২৬

বঙ্গবন্ধু সেতু‌তে পৃথক দুর্ঘটনায় নিহত ২

সিরাজগঞ্জ প্রতিনিধি

প্রকাশিত : ১১:৪৪ এএম, ২২ জানুয়ারি ২০২০ বুধবার | আপডেট: ০১:২৪ পিএম, ২২ জানুয়ারি ২০২০ বুধবার

বঙ্গবন্ধু সেতুতে ঘন কুয়াশায় কয়েকটি যানবাহনের সঙ্গে সংঘর্ষে একজন ও সেতু মহাসড়‌কের কা‌লিহাতী উপ‌জেলার জোকারচর এলাকায় বাস-ট্রা‌কের সংঘ‌র্ষে একজন নিহত হয়েছেন। 

বুধবার রাতে ও সকালে এসব দুর্ঘটনা ঘটে। পু‌লিশ জা‌নায়, নিহত দুইজন বা‌সের হেলপার ছিলেন। 

নিহতদের মধ্যে হেলপার ইমন হোসেনের নাম জানা গেছে। তিনি ভূঞাপুর উপজেলার কুকাদাইর গ্রামের শাহাদত হোসেনের ছেলে। 

জানা যায়, সকা‌ল ৭টার দিকে বঙ্গবন্ধু সেতুর ঢাকাগামী লেনের ১৭ নম্বর পিলারের কাছে ঢাকাগামী লে‌নে বাস-ট্রা‌কের সংঘর্ষে একজন নিহত হন। এ সময় অন্তত ১৫ জন আহত হয়।  আহতদের উদ্ধার করে সিরাজগঞ্জ জেনারেল হাসপাতাল ও টাঙ্গাইল জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে। 

অপরদিকে, রাত ৩টার দিকে কা‌লিহাতী উপ‌জেলার জোকারচর এলাকায় বাস-ট্রা‌কের মু‌খোমু‌খি সংঘ‌র্ষে বা‌সের হেলপার নিহত হয়। আহত হয় আরও আটজন। নিহত‌দের ম‌ধ্যে একজ‌নের প‌রিচয় পাওয়া গে‌ছে।

বঙ্গবন্ধু সেতু পুর্ব থানার ওসি কাজী আয়ুবুর রহমান নিহতের বিষয়টি নিশ্চিত করে জানান, ঘন কুয়াশার কারণে বঙ্গবন্ধু সেতুর ঢাকাগামী লেনের ১৭ নম্বর পিলারের কাছে একটি ট্রাক পিছন দিক থেকে আরেকটি ট্রাকে ধাক্কা দিলে কয়েকজন আহত হয়। 

এর পরপরই সেতুর টাঙ্গাইল অংশে একই লেনে হানিফ পরিবহনের একটি বাস সামনে থাকা আরেকটি ট্রাককে ধাক্কা দিলে আরও ১টি ট্রাকের সংঘর্ষ হয়। এতে ঘটনাস্থলেই ১ জন নিহত এবং আরও ১০ জন আহত হয়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌছে হতাহতদের উদ্ধার করে।

এদিকে দু দফায় এ দুর্ঘটনার পর সেতুর পূর্ব পাড়ে তীব্র যানজটের সৃষ্টি হয়। কয়েক কিলোমিটার জুড়ে এ যানজটে দুর্ভোগে পড়ে মানুষ। পরিস্থিতি নিয়ন্ত্রণে কাজ করছে পুলিশ।