ঢাকা, বুধবার   ২৭ মে ২০২০,   জ্যৈষ্ঠ ১৩ ১৪২৭

ভারতের কাছে পাত্তাই পেল না কিউইরা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৬:৩০ পিএম, ২৪ জানুয়ারি ২০২০ শুক্রবার

শ্রেয়াস আইয়ার

শ্রেয়াস আইয়ার

নিজেদের মাটিতে আগে ব্যাটিং করে দুইশ'র ওপর রান করেও পাত্তা পেল না স্বাগতিক নিউজিল্যান্ড। শুক্রবার ইডেন পার্কে অনুষ্ঠিত প্রথম টি-টোয়েন্টি ম্যাচে ভারত জিতে গেছে ১৯তম ওভারেই। ছয় উইকেট হাতে রেখেই।

২০৩ রান তাড়া করে ভারতের এ জয়ের পেছনে মূল অবদান তরুণ ব্যাটসম্যান শ্রেয়াস আইয়ারের। আয়ারের বিস্ফোরক ব্যাটিংয়েই এক ওভার হাতে রেখেই ৬ উইকেটে জিতে যায় ভারত। জয়সূচক রানটিও তিনি পেয়েছেন ছক্কা মেরে। দলকে জিতিয়ে ম্যাচ সেরা পুরস্কার জিতে নেন শ্রেয়াস। 

ভারতের শুরুটা অবশ্য ভালো হয়নি। বড় রান তাড়া করতে নেমে ওপেনিং জুটিতে আসে মাত্র ১৬ রান। দ্বিতীয় ওভারে ব্যক্তিগত ৭ রানে ডাগ-আউটে ফেরেন হিটম্যান রোহিত শর্মা। এরপর দ্বিতীয় উইকেটে লোকেশ রাহুল ও বিরাট কোহলি ৯৯ রান যোগ করে ভারতকে ম্যাচ ফেরায়। কিন্তু অল্প সময়ের ব্যবধানে রাহুল ও কোহলির উইকেট হারিয়ে চাপে পড়ে যায় ভারত। সেখান থেকে দলকে টেনে নিয়ে যায় তরুণরা। মাত্র ২৯ বলে ৩টি ছক্কা ও ৫টি চারে অপরাজিত ৫৮ রানের ইনিংস খেলে দলকে জিতিয়ে মাঠ ছাড়েন শ্রেয়াস।

ভারতীয় ইনিংসে তরুণদের প্ল্যাটফর্ম তৈরি করে দেন কোহলি ও রাহুল। এদিন রোহিতের সঙ্গে ইনিংস শুরু করে দুরন্ত ফিফটি তুলে নেন রাহুল। সোধির বলে সাউদির হাতে ক্যাচ দিয়ে সাজঘরে ফেরার আগে ২৭ বলে ৫৬ রানের বিস্ফোরক ইনিংস খেলেন দুর্দান্ত ফর্মে থাকা এই ব্যাটসম্যান। তার ইনিংসে ছিল ৩টি ছক্কা ও ৪টি চারের মার। অন্যদিকে অধিনায়ক বিরাট কোহলি খেলেন ৩২ বলে ৩টি চার এবং ১টি ছক্কায় ৪৫ রানের ইনিংস।

এর আগে গাপটিলের ঝড় আর মুনরো, উইলিয়ামসন ও টেইলরের তাণ্ডুবে তিন ফিফটিতে ২০৩ রানের বড় স্কোর গড়ে নিউজিল্যান্ড। শুরুতে ঝড় তোলা গাপটিল ১৯ বলে ৩০ করে ফিরলেও মুনরো ফেরেন ৪২ বলে সর্বোচ্চ ৫৯ রান করে। আর অধিনায়ক উইলিয়ামসন খেলেন ২৬ বলে খেলেন ৫১ রানের ইনিংস। তবে টেইলর ছিলেন আরও আগ্রাসী, ২৭ বলে তিনটি করে ছয় ও চারে ৫৪ রান করেন তিনি।  

এনএস/