ঢাকা, রবিবার   ২৯ মার্চ ২০২০,   চৈত্র ১৫ ১৪২৬

জিদান হত্যার বিচার দাবিতে বিক্ষোভ মিছিল

ফেনী প্রতিনিধি

প্রকাশিত : ০৫:৩৬ পিএম, ২৭ জানুয়ারি ২০২০ সোমবার

ফেনীতে জিদান হত্যার বিচার দাবিতে বিক্ষোভ মিছিল

ফেনীতে জিদান হত্যার বিচার দাবিতে বিক্ষোভ মিছিল

ফেনী সরকারি টেকনিক্যাল স্কুল এন্ড কলেজের শিক্ষার্থী জিদান হাসানকে হত্যার বিচারের দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছে নিহতের সহপাঠীসহ স্বজনরা। 

সোমবার (২৭ জানুয়ারি) সকালে শহরের শহীদ মিনার প্রাঙ্গণে মানববন্ধন অনুষ্ঠিত হয়। পরে এক বিক্ষোভ মিছিল বের হয়ে শহরের প্রধান সড়কগুলো প্রদক্ষিণ করে একইস্থানে এসে শেষ হয়। 

এসময় সহপাঠীরা বলেন, ‘গত ২৬ ডিসেম্বর ঘর থেকে ডেকে নিয়ে প্রকাশ্যে জিদান হাসানকে হত্যা করে সন্ত্রাসী রতনসহ বেশ কয়েকজন। এ বিষয়ে থানায় মামলা করতে গেলেও মামলা নেয়া হয়নি। পরে আদালতে মামলা হলে সেখানেও আসামিদের গ্রেফতারে গড়িমসি করছে পুলিশ।’ এসময় আসামিদের দ্রুত গ্রেফতার করে ফাঁসির দাবি তোলেন তারা। 

নিহত জিদান হাসান তন্ময় (১৬) ফেনী সরকারি টেকনিক্যাল স্কুল এন্ড কলেজের ১০ম শ্রেণির ২য় শিফটের কম্পিউটার ট্রেডের ছাত্র। তার বাড়ি চাঁদপুরের মতলব থানায়। তবে তারা পরিবারসহ ফেনী দেওয়ানগঞ্জে একটি ভাড়া বাড়িতে থাকেন।

উল্লেখ্য, গত বছরের ২৫ ডিসেম্বর ঢাকা নারায়ণগঞ্জের সিদ্দিরগঞ্জ এলাকায় বোনের বাড়িতে বেড়াতে যায় জিদান হাসান তন্ময়। পরদিন প্রতিবেশী সন্ত্রাসী রতনসহ বেশকয়েকজন তাকে বিয়ের অনুষ্ঠানের কথা বলে বাসা থেকে ডেকে নিয়ে যায়। 

অনেক চেষ্টার পরও ওই দিন তার খোঁজ পায়নি পরিবার। পরদিন শুক্রবার সকালে বাড়ির সামনে ইজিবাইকে কয়েকজন তন্ময়ের লাশ ইজিবাইকে করে তার বাবার কাছে নিয়ে আসে। এ সময় তন্ময়ের বাবা লাশ বহনকারীদের তার ছেলের মৃত্যুর কারণ জানতে চাইলে বিদুৎপৃষ্টে মৃত্যু হয়েছে জানিয়ে চলে যায় তারা। 

নিহতের পরিবারের ধারণা, তন্ময়কে পরিকল্পিতভাবে হত্যা করা হয়েছে। অপরদিকে, পুলিশ এ মৃত্যুকে আত্মহত্যা বলে সিদ্ধিরগঞ্জ থানায় একটি ইউডি মামলা রুজু করে।  

এআই/এনএস