ঢাকা, মঙ্গলবার   ২৪ নভেম্বর ২০২০,   অগ্রাহায়ণ ৯ ১৪২৭

বেরোবিতে

বঙ্গবন্ধু কাপ আন্ত:বিভাগ ব্যাডমিন্টন প্রতিযোগিতার উদ্বোধন

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৫:৩৩ পিএম, ২৯ জানুয়ারি ২০২০ বুধবার

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে (বেরোবি) বঙ্গবন্ধু কাপ আন্ত:বিভাগীয় ব্যাডমিন্টন প্রতিযোগিতার উদ্বোধন করা হয়েছে।বুধবার সকাল ১০টায় বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনার সংলগ্ন মাঠে উপাচার্য অধ্যাপক ড. নাজমুল আহসান কলিমউল্লাহ মুঠোফোনে বক্তব্যের মাধ্যমে এ অনুষ্ঠানের উদ্বোধন করেন। 

এসময় উপস্থিত ছিলেন, বিশ্ববিদ্যালয়ের কলা অনুষদের ডিন অধ্যাপক ড. সরিফা সালোয়া ডিনা, ছাত্র পরামর্শ ও নির্দেশনা দপ্তরের পরিচালক ড. মো. নুর আলম সিদ্দিক, অ্যাকাউন্টিং অ্যান্ড ইনফরমেশন সিস্টেম বিভাগের বিভাগীয় প্রধান শাহীনুর রহমান, লোকপ্রশাসন বিভাগের বিভাগীয় প্রধান জোবায়ের ইবনে তাহের, জেন্ডার অ্যান্ড ডেভেলপমেন্ট স্টাডিজ বিভাগের বিভাগীয় প্রধান দেলোয়ার হোসেন, ইংরেজি বিভাগের প্রভাষক মুশরিফুর রহমান জিলানী, বিশ্ববিদ্যালয় বঙ্গবন্ধু কাপ ব্যাডমিন্টন প্রতিযোগিতার আহ্বায়ক মাসুদ উল হাসান প্রমুখ।

বঙ্গবন্ধু কাপ ব্যাডমিন্টন প্রতিযোগীতার আহ্বায়ক মাসুদ উল হাসান বলেন, বিশ্ববিদ্যালয়গুলো পরিচিতি লাভের অন্যতম মাধ্যম হলো গবেষণা এবং খেলাধূলা। কিন্তু এ বিশ্ববিদ্যালয় এখন পর্যন্ত কোন আন্তবিশ্ববিদ্যালয় টুর্নামেন্টে অংশগ্রহন করেনি। শারীরিক শিক্ষা বিভাগ থাকলেও ইতিপুর্বে তেমন কোন কার্যক্রম পরিলক্ষিত হয়নি।
 
তিনি আরো বলেন, আমি এ বিভাগের দায়িত্ব নেয়ার পরপরই খেলার জগতে প্রবেশ করতে চেয়েছি যাতে এ বিশ্ববিদ্যালয় খেলাধূলার মাধ্যমে সারা দেশে পরিচিতি লাভ করে। সামনে বঙ্গবন্ধুর শতবার্ষিকী উৎযাপন আসতেছে তাই সকলের সহযোগিতায় এই নাম দিয়ে প্রথমবারের মতো বঙ্গবন্ধু কাপ ব্যাডমিন্টন প্রতিযোগিতার আয়োজন করেছি। এ টুর্ন্টামেন্ট থেকে ভালো খেলোয়াড়দের বাছাই করে আন্ত:বিশ্ববিদ্যালয় টুর্নামেন্টে পাঠানো হবে। বিশ্ববিদ্যালয় প্রশাসন সহায়তা করলে ধাপে ধাপে অন্যান্য খেলার আয়োজন করা হবে।
 
এছাড়াও জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর শতবার্ষিকী উৎযাপন উপলক্ষে আন্ত:বিশ্ববিদ্যালয় ফুটবল টুর্নামেন্টের জন্য শীঘ্রই একটি টিম গঠন করে পাঠানো হবে। 

কেআই/এসি