ঢাকা, শুক্রবার   ০৭ মে ২০২১,   বৈশাখ ২৪ ১৪২৮

অপরাধ দমনে বিশেষ অবদানে দুই পুলিশ কর্মকর্তা পুরুস্কৃত

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১০:২৭ পিএম, ১২ ফেব্রুয়ারি ২০২০ বুধবার

দিনাজপুরের হাকিমপুরে সার্বিক অপরাধ দমনে ও মাদকের প্রবণতা রুখতে সাহসিকতা ও বীরত্বপূর্ণ কাজের জন্য হাকিমপুর সার্কেলের সিনিয়র সহকারি পুলিশ সুপার আঁখিউল ইসলাম ও অফিসার ইনচার্জ (ওসি) আব্দুর রাজ্জাক আকন্দকে পুরস্কৃত করেছেন জেলা পুলিশ সুপার।

গতকাল মঙ্গলবার বিকেলে দিনাজপুর জেলা পুলিশ কর্তৃক আয়োজিত মাসিক অপরাধ পর্যালোচনা সভায় পুলিশ সুপার মোহাম্মদ আনোয়ার হোসেন তাদের দুজনের হাতে ৩০ হাজার টাকা পুরস্কার প্রদান করেন।

হাকিমপুর থানার ওসি আব্দুর রাজ্জাক জানান, হাকিমপুরের সার্বিক অপরাধ দমনে, বিপুল পরিমান মাদকদ্রব্য উদ্ধার ও মাদকের প্রবণতা রুখতে ভালো ভুমিকা রাখায় এবং গত শুক্রবার ভোররাতে হিলির কাশিয়াডাঙ্গা গ্রামে ডাকাতির প্রস্তুতির সময় ডাকাত দলকে আটকের চেষ্টার ঘটনায় পুলিশের অভিযানের সময় ডাকাতদল ও পুলিশের মধ্যে এক বন্দুকযুদ্ধ সংঘটিত হয়। 

এতে আন্তজেলা ডাকাত দলের সর্দার কহিদুল ইসলাম ওরফে অহিদুল গুলিবিদ্ধ হয়ে ঘটনাস্থলেই নিহত হয় এবং দুই পুলিশ সদস্য আহত হন। ডাকাত দলের সর্দার কহিদুলের বিরুদ্ধে ডাকাতিসহ মোট ১৯টি মামলা ও ৯টি ওয়ারেন্ট ছিল। সেই ঘটনায় সাহসিকতা ও বীরত্বপূর্ণ কাজের স্বীকৃতি স্বরুপ হাকিমপুর সার্কেলের সিনিয়র সহকারি পুলিশ সুপার ও আমাকে পুলিশ সুপার মহোদয় পুরুস্কৃত করেছেন।  

হাকিমপুর সার্কেলের সিনিয়র সহকারি পুলিশ সুপার আঁখিউল ইসলাম জানান, এধরনের পুরস্কার সার্বিক অপরাধ দমনে ও মাদকের প্রবনতা রুখতে অভিযান পরিচালনা করতে ভালো ভুমিকা রাখবে। সেই সাথে হিলিকে মাদকমুক্ত করতে পুলিশের যে প্রয়াস সেটি আরো কয়েকগুণ বেড়ে যাবে।

কেআই/আরকে