ঢাকা, বৃহস্পতিবার   ২৯ জুলাই ২০২১,   শ্রাবণ ১৩ ১৪২৮

ঢাবি বঙ্গবন্ধু হলে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত

ঢাবি সংবাদদাতা

প্রকাশিত : ০৬:৫২ পিএম, ১৪ ফেব্রুয়ারি ২০২০ শুক্রবার

ঢাকা বিশ্ববিদ্যালয় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। এতে মো. রামু বাবু ও সামসুল আলম যৌথভাবে চ্যাম্পিয়ন এবং হারুন-অর-রশিদ ও মির্জা মনির যৌথভাবে রানার্স-আপ হয়েছেন।

আজ শুক্রবার (১৪ ফেব্রুয়ারি) বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় খেলার মাঠে এই প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। সকালে বিশ্ববিদ্যালয়ের প্রো-ভাইস চ্যান্সেলর (প্রশাসন) অধ্যাপক ড. মুহাম্মদ সামাদ প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এই প্রতিযোগিতার আনুষ্ঠানিক উদ্বোধন করেন।

প্রধান অতিথির বক্তব্যে সামাদ বলেন,পড়াশোনার পাশাপাশি খেলাধুলা করতে হবে। বর্তমান যুগে অন্তর্ভুক্তিমূলক কাজে জড়িতরা কর্মক্ষেত্রে ভালো করে। চতুর্থ শিল্প বিপ্লবে নেতৃত্ব দিতে হলে শিক্ষার্থীদের পড়াশোনার পাশাপাশি খেলাধুলা করতে হবে। জাতির জনকের আদর্শ ধারণ করে এগিয়ে যেতে হবে।

হল প্রাধ্যক্ষ অধ্যাপক ড. মো. মফিজুর রহমান বলেন, হল সংসদ ও হল প্রশাসনের উদ্যোগে আমরা আজকে একটা সুন্দর অনুষ্ঠানের আয়োজন করতে পেরেছি। আমরা যৌথভাবে হলের শিক্ষার্থীদের জন্য উন্নয়নমূলক নানা কাজ করছি ভবিষ্যতে এই ধারা অব্যাহত থাকবে।মুজিব বর্ষ উপলক্ষে আমরা ইতিমধ্যে অভ্যন্তরীণ ক্রীড়া উৎসব সম্পন্ন করেছি।

প্রতিযোগিতা শেষে বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. কামাল উদ্দীন প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন।

অনুষ্ঠানে ঢাবি অ্যাথলেটিক্স কমিটির সভাপতি অধ্যাপক ড. মো. নিজামুল হক ভূইয়া, শারীরিক শিক্ষা কেন্দ্রের উপদেষ্টা অধ্যাপক ড. অসীম সরকার, কেন্দ্রের ভারপ্রাপ্ত পরিচালক মো. শাহজাহান আলী, হল সংসদের ভিপি আকমল হোসেন, জিএস মেহেদী হাসান শান্ত, এজিএস জুলফিকার হাসান পিয়াস,বহিরাঙ্গান ক্রীড়া সম্পাদক মাহমুদুল হাছান পলাশসহ হলের আবাসিক শিক্ষক এবং শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

আরকে//