ঢাকা, মঙ্গলবার   ০২ জুন ২০২০,   জ্যৈষ্ঠ ১৮ ১৪২৭

টেস্ট দল ঘোষণা: পরিবর্তন ৪, নতুন ২

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৩:২১ পিএম, ১৬ ফেব্রুয়ারি ২০২০ রবিবার | আপডেট: ০৫:০৫ পিএম, ১৬ ফেব্রুয়ারি ২০২০ রবিবার

জিম্বাবুয়ের বিপক্ষে একমাত্র টেস্টের জন্য বাংলাদেশ দল ঘোষণা করেছে ক্রিকেট বোর্ড বিসিবি। ঘোষিত দলে জায়গা হয়নি সদ্য পাকিস্তানে খেলে আসা টেস্ট দলের চারজনের। এদের জায়গায় স্থান পেয়েছে অন্য চারজন। এছাড়া নতুনভাবে ডাক পেয়েছে আরও দু’জন।

বাদ পড়েছেন অভিজ্ঞ মাহমুদুল্লাহ রিয়াদ, রুবেল হোসেন, সৌম্য সরকার ও আল-আমিন হোসেন। আর দলে ফিরেছেন মুশফিকুর রহিম, তাসকিন আহমেদ, মোস্তাফিজুর রহমান ও মেহেদী হাসান মিরাজ। নতুন ডাক পেয়েছেন ইয়াসির আলি চৌধুরি রাব্বি ও হাছান মাহমুদ।

বাংলাদেশের বিপক্ষে একটি টেস্ট, তিনটি ওয়ানডে ও দুটি টি-টোয়েন্টি খেলতে গতকাল ঢাকায় এসে পৌঁছেছে জিম্বাবুয়ে ক্রিকেট দল। ঢাকায় পৌঁছে দুই দিন অনুশীলন শেষে আগামী ১৮-১৯ ফেব্রুয়ারি বিকেএসপিতে একটি দুই দিনের প্রস্তুতি ম্যাচ খেলবে। জিম্বাবুয়ের বিপক্ষে দুদিনের এই প্রস্তুতি ম্যাচে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাজ জয়ী দলের অধিনায়ক আকবর আলির সঙ্গে সুযোগ পাচ্ছেন  দুই ওপেনার পারভেজ হোসাইন ইমন, মাহমুদুল হাসান জয়, অলরাউন্ডার শাহাদাত হোসাইন এবং দুই পেসার শরিফুল ইসলাম ও তানজিদ হাসান সাকিব। 

প্রস্তুতি ম্যাচ শেষে ২২-২৬ ফেব্রুয়ারি মিরপুর শের ই বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে সিরিজের একমাত্র টেস্টে অংশ নেবে বাংলাদেশ-জিম্বাবুয়ে।

জিম্বাবুয়ের বিপক্ষে টেস্টে বাংলাদেশের ১৬ সদস্যের স্কোয়াড: মুমিনুল হক (অধিনায়ক), তামিম ইকবাল, সাইফ হাসান, নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহিম, মোহাম্মদ মিঠুন, লিটন কুমার দাস, তাইজুল ইসলাম, আবু জায়েদ চৌধুরী রাহী, এবাদত হোসেন, তাসকিন আহমেদ, মেহেদি হাসান মিরাজ, মোস্তাফিজুর রহমান, হাসান মাহমুদ ও ইয়াসির আলি চৌধুরী রাব্বি।

এএইচ/