ঢাকা, বৃহস্পতিবার   ২৮ মে ২০২০,   জ্যৈষ্ঠ ১৩ ১৪২৭

জিম্বাবুয়ের পঞ্চম উইকেট তুলে নিলেন রাহী

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৪:০৯ পিএম, ২২ ফেব্রুয়ারি ২০২০ শনিবার

আবু জায়েদ রাহী

আবু জায়েদ রাহী

মিরপুর টেস্টে টস জিতে প্রথমে ব্যাটিং করতে নেমে শুরুটা ভালো হয়নি জিম্বাবুয়ের। তবে ঘুরে দাঁড়িয়ে উল্টো বাংলাদেশকে চাপে ফেলে দিয়েছিল সফরকারীরা। পরে চারটি উইকেট তুলে নিয়ে বাংলাদেশকে স্বস্তি এনে দিয়েছেন তরুণ স্পিনার নাঈম হাসান ও আবু জায়েদ রাহী। 

এ প্রতিবেদন লেখা পর্যন্ত জিম্বাবুয়ের সংগ্রহ ৫ উইকেটে ২০০ রান। ক্রিজে ৯১ রানে অপরাজিত আছেন দলের অধিনায়ক ক্রেইগ আরভিন। তার সঙ্গে যোগ দিয়েছেন রেগিস চাকাভা।

দলীয় ১৯৯ রানের মাথায় গিয়ে পঞ্চম ব্যাটসম্যান হিসেবে লেগ বিফোর হয়ে ফেরেন টিমাইসেন মারুমা (৭)। আবু জায়েদ রাহীর দ্বিতীয় শিকারে দিনের শেষ দিকে এসে স্বস্তিতে বাংলাদেশ দল।

এর আগে দলীয় ১৭৪ রানের সময় নাঈমের তৃতীয় শিকার হয়ে ফেরেন সিকান্দার রাজা। লিটনের গ্লাভস বন্দী হওয়ার আগে করেন ১৮ রান। 

তার আগে প্রথম সেশন শেষে জিম্বাবুয়ের স্কোর ছিল ৮০/১। ৪৫ রানে অপরাজিত ছিলেন প্রিন্স মাসভাউরে, আর ২৬ রানে ক্রেইগ আরভিন। দ্বিতীয় সেশনে উইকেটে সেট হওয়ার পুরো ফায়দা আদায় করেছেন দুজনেই। এ সেশনের প্রথম পানিপানের বিরতি পর্যন্ত অবিচ্ছিন্ন মাসভাউরে-আরভিনের মনোযোগে চিড় ধরাতে পারেননি বাংলাদেশি বোলাররা।

পানিপানের বিরতির অল্প সময় পরই দারুণ এক প্রচেষ্টায় মাসভাউরেকে ফেরান নাঈম হাসান। নিজের বলে নিজেই ক্যাচ নেন তরুণ এ স্পিনার। এর কিছুক্ষণ পর ব্রেন্ডন টেলরকে সরাসরি বোল্ড করে বাংলাদেশকে ম্যাচে ফেরান নাঈম।

এর আগে সকালে শুরুতেই জিম্বাবুয়ে শিবিরে প্রথম আঘাত হানেন পেসার আবু জায়েদ রাহী। দলীয় মাত্র ৭ রানেই উইকেট হারায় দলটি।

এনএস/