ঢাকা, বৃহস্পতিবার   ২৯ অক্টোবর ২০২০,   কার্তিক ১৩ ১৪২৭

মুজিববর্ষে মহান স্বাধীনতা দিবস উদযাপন উপলক্ষে সভা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১১:১৬ পিএম, ২৬ ফেব্রুয়ারি ২০২০ বুধবার

ঠাকুরগাঁওয়ে মুজিববর্ষে মহান স্বাধীনতা দিবস উদযাপন উপলক্ষে এক প্রস্তুতিমূলক সভা বুধবার ঠাকুরগাঁও জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়েছে। 

জেলা প্রশাসক ড. কে এম কামরুজ্জামান সেলিমের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় সরকারি-বেসরকারি বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, জনপ্রতিনিধি, পেশাজীবীসহ বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের প্রতিনিধিগন আলোচনায় অংশ নেন। আলোচনা শেষে স্বাধীনতা দিবস উদযাপনে জেলা শহরে দু'দিনব্যাপী বিভিন্ন কর্মসূচি পালনের সিদ্ধান্ত গৃহীত হয়।  

কর্মসূচির মধ্যে থাকবে ২৫ মার্চ স্কুল কলেজের ছাত্র-ছাত্রীদের জন্য রচনা, চিত্রাংকন, সঙ্গীত প্রতিযোগিতা, আলোচনা সভা, বিভিন্ন সরকারি অফিস ও প্রতিষ্ঠানে আলোকসজ্জা, ২৬ মার্চ সূর্যোদয়ের সাথে সাথে ৩১ বার তোপধ্বনির পর অপরাজেয়’৭১ এ সর্বস্তরের মানুষের পুস্পস্তবক অর্পণ, সরকারী বালক উচ্চ বিদ্যালয়ের বড়মাঠে কুচকাওয়াজসহ শারীরিক কসরত প্রদর্শন, পুরষ্কার বিতরণ। পরে মুক্তিযোদ্ধাদের সম্মাননা প্রদান, প্রীতি ফুটবল ম্যাচ, বিভিন্ন স্থানে মুক্তিযুদ্ধভিত্তিক আলোকচিত্র প্রদর্শন ও সাংস্কৃতিক অনুষ্ঠান।  

এছাড়াও স্বাধীনতা দিবসের দিনে বিভিন্ন স্কুল কলেজ মাদ্রাসায় দিবসটির তাৎপর্য ব্যাখ্যা করে আলোচনা ও বিভিন্ন প্রতিযোগিতার আয়োজনের সিদ্ধান্ত গৃহীত হয়।

কেআই/এসি