ঢাকা, বৃহস্পতিবার   ২৮ মে ২০২০,   জ্যৈষ্ঠ ১৩ ১৪২৭

আবারও স্বপ্ন ভঙ্গ টাইগ্রেসদের

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৫:৪১ পিএম, ২৭ ফেব্রুয়ারি ২০২০ বৃহস্পতিবার

আবারও স্বপ্ন ভঙ্গ টাইগ্রেসদের

আবারও স্বপ্ন ভঙ্গ টাইগ্রেসদের

নারী টি-টোয়েন্টি বিশ্বকাপে আজও আশাহত হতে হয়েছে প্রথম ম্যাচের মতোই। বৃহস্পতিবার অস্ট্রেলিয়ার করা ১৮৯ রানের জবাবে বাংলাদেশের ইনিংস থামে ১০৩ রানে। ফলে ৮৮ রানের বড় ব্যবধানেই হারে বাংলাদেশের মেয়েরা। 

ক্যানবেরার মানুকা ওভালে এদিন টস জিতে আগে ব্যাট করার সিদ্ধান্ত নেয় অস্ট্রেলিয়া। শুরু থেকেই বাংলাদেশি বোলারদের ওপর চড়াও হয় স্বাগতিক ব্যাটাররা। দুই ওপেনার গড়েন দেড় শতাধিক রানের জুটি। মাত্র ২৬ বলে অর্ধশতক হাঁকান অ্যালিসা হিলি। শেষ পর্যন্ত তার ইনিংস থামে ৮৩ রানে। হিলির ৫৩ বলের বিধ্বংসী ইনিংসে ছিল ১০টি চার ও ৩টি ছয়ের মার।

আরেক ওপেনার বেথ মুনি অপরাজিত থাকেন ৮১ রানে। তার ৫৮ বলের ইনিংসে ছিল ৯টি চারের মার। ওপর প্রান্তে অ্যাশলেইস গার্ডনার অপরাজিত ছিলেন ৯ বলে ২২ রানের ছোট্ট ক্যামিও ইনিংস খেলে। যাতে নির্ধারিত ২০ ওভার শেষে অস্ট্রেলিয়া সংগ্রহ দাঁড়ায় ১ উইকেটে ১৮৯ রান। একমাত্র উইকেটটি পান টাইগ্রেস অধিনায়ক সালমা খাতুন।

পাহাড়সম এ লক্ষ্যে ব্যাটিং করতে নেমে শুরুতেই হোঁচট খায় বাঘিনীরা। ২৬ রানের মধ্যে ৩ উইকেট হারায় বাংলাদেশ। মুর্শিদা খাতুন (৮), শামীমা সুলতানা (১৩) ও সানজিদা ইসলাম (৩) ফেরার পর দলের হাল ধরার চেষ্টা করেন নিগার সুলতানা জ্যোতি ও ফারজানা হক। এই দুইজনের ঠিক ৫০ রানের জুটি ভাঙে নিগার আউট হলে।

এরপর নিয়মিত বিরতিতেই উইকেট হারাতে থাকে বাংলাদেশের মেয়েরা। শেষ পর্যন্ত ১০৩ রানে থামে দলটির ইনিংস। হারায় ৯টি উইকেট। আর অস্ট্রেলিয়া পায় ৮৮ রানের বড় জয়। এর আগে প্রথম ম্যাচে ভারতের বিপক্ষেও ১৮ রানে হারে সালমা বাহিনী।

এদিকে, আজ বাংলাদেশের পক্ষে সর্বোচ্চ ৩৬ রান আসে ফারজানার ব্যাট থেকে। তার ৩৫ বলের ইনিংসটিতে ছিল ৪টি চারের মার। এছাড়া উইকেটরক্ষক নিগার সুলতানা করেন ১৯ রান, ৩২টি বল খেলে।

অস্ট্রেলিয়ার পক্ষে মেগান স্কাট শিকার করেন ৩টি উইকেট। এছাড়া জেস জোনাসেন পান মাত্র ১৭ রানে ২টি উইকেট। তবে ম্যাচ সেরা হন হিলিই। বাংলাদেশের পরবর্তী তথা তৃতীয় ম্যাচ আগামী ২৯ ফেব্রুয়ারি, মেলবোর্নে। 

এনএস/