ঢাকা, বুধবার   ২১ এপ্রিল ২০২১,   বৈশাখ ৮ ১৪২৮

ফিরলেন তামিম, বিস্ফোরক লিটন

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৬:৪১ পিএম, ৯ মার্চ ২০২০ সোমবার | আপডেট: ০৬:৪৯ পিএম, ৯ মার্চ ২০২০ সোমবার

বিস্ফোরক লিটন দাস

বিস্ফোরক লিটন দাস

বাংলাদেশের বিপক্ষে দুই ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথমটিতে টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিয়েছে ও জিম্বাবুয়ে। আজ সন্ধ্যা ৬টায় মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচটি বাংলাদেশ শুরুই করে চার-ছকা হাঁকিয়েই। যাতে মাত্র ১০ ওভারেই দলীয় স্কোরকে ৯০ পার করেন তামিম-লিটন।

এ প্রতিবেদন লেখা পর্যন্ত ১১ ওভারে টাইগারদের সংগ্রহ ১ উইকেটে ৯৫ রান। তামিম ইকবাল তিন চার ও দুই ছক্কায় ৪১ রানে আউট হলেও ফিফটি তুলে নিয়েছেন মারকুটে লিটন দাস। চারটি চার ও তিন ছক্কায় ৫১ রানে ক্রিজে আছেন তিনি। 

এর আগে গত ১৫ ফেব্রুয়ারি বাংলাদেশ সফরে আসে জিম্বাবুয়ে। এর পর টেস্টে ভরাডুবি এবং ওয়ানডে সিরিজে হোয়াইটওয়াশের পর ক্রিকেটের ছোট সংস্করণ টি২০-তে ঘুরে দাঁড়ানোর প্রত্যয় ব্যক্ত করেছেন সফরকারী দলের অধিনায়ক।

এর আগে সবমিলিয়ে বাংলাদেশ ও জিম্বাবুয়ে টি-টোয়েন্টিতে মোট ১১ বার মুখোমুখি হয়েছে। যেখানে বাংলাদেশের জয় ৭টি, আর জিম্বাবুয়ের ৪টি। সর্বশেষ ৫ ম্যাচে বাংলাদেশের ৩ জয়ের বিপরীতে জিম্বাবুয়ের জয় ২টি।

ম্যাচটি সরাসরি দেখাচ্ছে গাজী টিভি। আগামী বুধবার একই মাঠে, একই সময়ে দ্বিতীয় ও শেষ টি-২০ ম্যাচটি অনুষ্ঠিত হবে।

বাংলাদেশ টি-টোয়েন্টি একাদশ:
মাহমুদুল্লাহ রিয়াদ (অধিনায়ক), তামিম ইকবাল, লিটন কুমার দাস, মুশফিকুর রহীম, আফিফ হোসাইন, সৌম্য সরকার, সাইফউদ্দিন, মেহেদী হাসান, আমিনুল ইসলাম বিপ্লব, মোস্তাফিজুর রহমান, শফিউল ইসলাম।  

এনএস/