ঢাকা, বুধবার   ২৭ জানুয়ারি ২০২১,   মাঘ ১৪ ১৪২৭

গ্রিসে করোনার আইন লঙ্ঘনে ৯৬ জন গ্রেফতার

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১১:০০ এএম, ১৬ মার্চ ২০২০ সোমবার

গ্রিস পুলিশ বাহিনী। ফাইল ছবি

গ্রিস পুলিশ বাহিনী। ফাইল ছবি

গ্রিসে করোন ভাইরাস সতর্কতায় কঠোর ব্যবস্থা গ্রহণ করছে দেশটির পুলিশ প্রশাসন। ক্র্যাম স্কুল, সিনিয়র সেন্টার, ক্যাফে, হেয়ারড্রেসার সেলুন বন্ধ করার আদেশ দেওয়া হয়েছে। এই আদেশ লঙ্ঘনের অভিযোগে বৃহস্পতিবার থেকে শনিবার পর্যন্ত দেশজুড়ে ৯৬ জনকে গ্রেফতার করেছে দেশটির পুলিশ।

গ্রিক পুলিশের বিবৃতিতে জানা যায়, ৯৬ জন অপরাধী শপিং মলের অভ্যন্তরে ক্র্যাম স্কুল, হেয়ারড্রেসার্স এবং বিউটি সেলুন, পৌরসভার সিনিয়রদের কেন্দ্র, ক্যাফে-কাফেনিও, ইলেকট্রনিক আইটেমের দোকানগুলো খোলা রেখেছিল।

১২ মার্চ থেকে ১৫ মার্চ এই সময়ের মধ্যে করোনার সতর্কতায় গৃহীত আইন লংঘন করায় এদেরকে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃতদের দুই হাজার ইউরো পর্যন্ত জরিমানা করা হতে পারে এবং ৩-৫ বছরের কারাদণ্ডের মুখোমুখি হতে হবে।

এক বিবৃতিতে বলা হয়েছে, করোনাভাইরাস বিস্তার রোধ ও সীমাবদ্ধ করার জন্য ব্যবস্থার লঙ্ঘন শনাক্ত করতে পুলিশের নিয়ন্ত্রণ অব্যাহত রয়েছে। সরকারের সিদ্ধান্তগুলো কঠোরভাবে সবাইকে অনুসরণ করে করতে হবে।

আরও বলা হয়, ‘যারা মেনে চলেন না তাদের অবশ্যই বুঝতে হবে যে তাদের এই অধিকার নেই, এই আচরণ জনসাধারণের ঝুঁকিতে নিয়ে যেতে পারে । আইন অমান্যকারীদের বিরুদ্ধে ব্যবস্থা  গ্রহণ করা হবে।’

গ্রিসের স্বাস্থ্য মন্ত্রণালয় এক বিবৃতিতে বলেছে, এই পর্যন্ত দেশটিতে করোনা ভাইরাসে মৃতের সংখ্যা ৪ জনে দাঁড়িয়েছে। আর আক্রান্ত হয়েছে ২২৮ জন ব্যক্তি।

ক্যাফে, বার এবং রেস্তোঁরাগুলো বন্ধ করে আরও কঠোর ব্যবস্থা আরোপ করেছে দেশটির সরকার। এর আগে দেশটিতে করোনা ভাইরাস মোকাবেলায় সকল স্কুল, জাদুঘর এবং প্রত্নতাত্ত্বিক স্থানগুলো বন্ধসহ একাধিক বিধিনিষেধ জারি করা হয়।

এএইচ/