ঢাকা, বৃহস্পতিবার   ২২ অক্টোবর ২০২০,   কার্তিক ৬ ১৪২৭

বিমানে করোনা রোগী, শুনেই জানালা দিয়ে ঝাঁপ পাইলটের

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০১:২৯ পিএম, ২৩ মার্চ ২০২০ সোমবার

বিশ্ব জুড়ে এখন করোনা ভাইরাসের আতঙ্ক চলছে। দেশে দেশে বাড়ছে এই রোগে আক্রান্তের সংখ্যা, তেমনিভাবে বিভিন্ন দেশে চলছে লকডাউন পরিস্থিতি। আতঙ্কে মানুষ ঘরবন্দি হয়ে যাচ্ছে। এমনই এক আতঙ্কে বিমানের এক যাত্রীর শরীরে করোনা ভাইরাসের লক্ষণ দেখা যাচ্ছে শুনে পাইলট জানালা দিয়ে বাইরে ঝাঁপ দিয়েছে।

করোনার ভয় এতটাই ভয়ঙ্কর আকার ধারণ করেছে যে, ভারতের এয়ার এশিয়ার একটি বিমানে এই ঘটনাটি ঘটে। ২০ মার্চ পুনে থেকে দিল্লিগামী এয়ার এশিয়ার বিমান I5-732 তে ওই কাণ্ডটি ঘটে।

এয়ার এশিয়ার বিমানের এক যাত্রীর শরীরে করোনা ভাইরাসের লক্ষণ রয়েছে, জানার পরই ঘাবড়ে যান পাইলট। ভয় পেয়েছিলেন ওই বিমানে অন্য যাত্রীরা এবং বিমানের অন্যান্য কর্মীরাও। কিন্তু পাইলট যা করলেন তা একরকম নজিরবিহীন। বিমানটি অবতরণের পর তার সাধারণ দরজা দিয়ে না বেরিয়ে পাইলট-ইন-কমান্ড বেছে নিলেন ককপিটের ‘সেকেন্ড এক্সিট’ অর্থাৎ দ্বিতীয় দরজা। এই দরজা দিয়ে রীতিমতো বাইরে ঝাঁপ দিলেন তিনি।

জানা গেছে, করোনা লক্ষণ যুক্ত ওই যাত্রী বিমানের একেবারে প্রথম সারিতেই বসেছিলেন, আর তাঁকে নিয়েই আতঙ্ক ছড়িয়ে পড়ে পুরো বিমানে। যদিও বিমানবন্দর কর্তৃপক্ষ ওই বিমানের সব যাত্রীদের প্রাথমিক স্ক্রিনিং করে। যদিও তাতে সবারই করোনা নেগেটিভ ধরা পড়ে। খবর এনডিটিভি’র

এই ঘটনাটির বিষয়ে এয়ার এশিয়া একজন মুখপাত্র বলেছেন, ২০ মার্চ করোনা ভাইরাসের লক্ষণ যুক্ত এক যাত্রী I5-732 বিমানটিতে পুনে থেকে নয়াদিল্লি আসেন। কিন্তু পরীক্ষায় ওই যাত্রীসহ সবারই নেগেটিভ ফল আসে।

ঘটনাটি জানাজানি হওয়ার পর অবতরণের পরে বিমানটিকে আলাদা জায়গায় নিয়ে যাওয়া হয় এবং সেটিকে স্যানিটাইজ করা হয়।  গত ২৪ ঘন্টায় ভারতে করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে ৮১ জন, এ নিয়ে দেশটিতে আক্রান্তের বেড়ে দাঁড়িয়েছে ৪১৫ জনে। এর মধ্যে ৭ জনের মৃত্যু হয়েছে।