ঢাকা, শনিবার   ১১ জুলাই ২০২০,   আষাঢ় ২৬ ১৪২৭

করোনার প্রাদুর্ভাব ঠেকাতে গাজীপুরে তৎপর সশস্ত্র বাহিনী

গাজীপুর প্রতিনিধি 

প্রকাশিত : ১০:৫২ পিএম, ২৭ মার্চ ২০২০ শুক্রবার

প্রাণঘাতি করোনা ভাইরাসের প্রাদুর্ভাব ঠেকাতে গাজীপুরে ব্যস্ত সময় পার করছে সেনাবাহিনী, পুলিশ ও র‌্যাব। তাদের তৎপরতায় ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক একেবারে ফাঁকা। প্রয়োজন ছাড়া কেউ বাসা থেকে বের হচ্ছেন না।

আজ শুক্রবার জেলার প্রতিটি স্থানীয় প্রশাসনকে সহায়তা করছে সেনাবাহিনী। করোনা সংক্রমণ ছড়িয়ে পড়ার ঝুঁকি বিবেচনায় বিভিন্ন এলাকার সাধারণ মানুষদের মাঝে ও বস্তিগুলোতে এ্যান্টিবায়টিক দিচ্ছে সেনাবাহিনী।

এছাড়া, শিল্পনগরীর সর্বস্তরের মানুষ ও বস্তিগুলোতে সুরক্ষা নিশ্চিতে করোনায় আক্রান্ত ব্যক্তিদের তালিকা প্রস্তুত এবং বিদেশফেরতদের কোয়ারেন্টাইন নিশ্চিত করতে স্থানীয় প্রশাসনের পদক্ষেপে সহায়তা ও সমন্বয় করে সহযোগিতা করছেন সেনা সদস্যরা।

বিশেষ করে বিদেশফেরত ব্যক্তিদের কেউ নির্ধারিত কোয়ারেন্টাইন পালনে অবহেলা করছে কিনা, তা পর্যালোচনা করছেন তারা। 

এদিকে, নগরবাসীর স্বাস্থ্য সুরক্ষায় ও করোনা ভাইরাসের সংক্রমণ রোধে ওয়াটার ক্যানন দিয়ে গাজীপুর মহানগর এলাকায় গত তিনদিন যাবৎ মেট্রোপলিটন পুলিশের (জিএমপি) জীবাণুনাশক ঔষধ ছিটানো হচ্ছে। এছাড়া যারা নিষেধাজ্ঞা অমান্য করে রাস্তায় গাড়ি চালাচ্ছে তাদের বিরুদ্ধে গাজীপুর মেট্রোপলিটন পুলিশের ট্রাফিক বিভাগ বিভিন্ন মেয়াদে সাজার ব্যবস্থা করছেন। 

অন্যদিকে, গাজীপুর মহানগরের পোড়াবাড়ি, মাস্টার বাড়িসহ বিভিন্ন বাজার মনিটরিং করছে র‌্যাব। সাধারণ মানুষকে বাসায় থাকার জন্য বিশেষভাবে অনুরোধ জানানো হচ্ছে। 

এআই/এসি