ঢাকা, বুধবার   ১৫ জুলাই ২০২০,   আষাঢ় ৩০ ১৪২৭

করোনা ঠেকাতে ম্যালেরিয়ার ওষুধ খেয়ে ডাক্তারের মৃত্যু

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৮:১৪ পিএম, ৩১ মার্চ ২০২০ মঙ্গলবার | আপডেট: ০৮:১৮ পিএম, ৩১ মার্চ ২০২০ মঙ্গলবার

করোনার সংক্রমণ ঠেকাতে ম্যালেরিয়ার ওষুধ হাইড্রক্সিক্লোরোকুইন খেয়ে মারা গেলেন এক চিকিৎসক। ওষুধ সেবনের পর হৃদরোগে আক্রান্ত হন তিনি। শনিবার ভারতের আসামে তার মৃত্যু হয়। ওই ওষুধ অবশ্য করোনা আক্রান্তদেরও দেওয়া হয়ে থাকে বলে জানা গেছে। খবর আনন্দবাজারের

পুলিশ সূত্রে জানা যায়, উৎপলজিৎ বর্মন নামে ৪৪ বছরের ওই চিকিৎসক এক জন অ্যানাস্থেটিস্ট। তিনি একটি বেসরকারি হাসপাতালে কাজ করতেন। মনে করা হচ্ছে, আগাম সতর্কতা নিতে গিয়ে, নিজেই হাইড্রক্সিক্লোরোকুইন খেয়েছিলেন তিনি। আর এর পরেই হৃদরোগে আক্রান্ত হন উৎপলজিৎ। ওষুধ খাওয়ার পর তিনি যে অস্বস্তি বোধ করতে শুরু করেছিলেন তা হোয়াসঅ্যাপে তাঁর সহকর্মীদেরও জানান।

ইন্ডিয়ান কাউন্সিল অব মেডিক্যাল রিসার্চ হাইড্রক্সিক্লোরোকুইন (আইসিএমআর) ওষুধটিকে অনুমোদন দিয়েছে। বলা হয়েছে, করোনা রোগীর চিকিৎসায় যুক্ত চিকিৎসক, স্বাস্থ্যকর্মী ও তাদের পরিবারের সদস্য ওই ওষুধটি খেতে পারেন। তবে সে ক্ষেত্রে চিকিৎসকদের পরামর্শ মেনে ওই ওষুধ খাওয়ার কথাও বলেছে আইসিএমআর। তবে মৃত চিকিৎসক কোনও করোনা রোগীর চিকিৎসার সঙ্গে জড়িত ছিলেন না বলেও জানা গিয়েছে।

সারা দেশে করোনার রোগীর সংখ্যা ১২০০ ছাড়িয়ে গিয়েছে। কিন্তু আসামে এখনও পর্যন্ত করোনা আক্রান্ত নেই। তা সত্ত্বেও কেন ওই চিকিৎসক হাইড্রক্সিক্লোরোকুইন জাতীয় ওষুধ খেতে গেলেন তা নিয়েও প্রশ্ন উঠছে।

এসি