ঢাকা, মঙ্গলবার   ২১ সেপ্টেম্বর ২০২১,   আশ্বিন ৬ ১৪২৮

শরণখোলায় সরকারি চালসহ দোকানী আটক, ডিলার পলাতক

বাগেরহাট প্রতিনিধি

প্রকাশিত : ০৪:২৩ পিএম, ৪ এপ্রিল ২০২০ শনিবার

আটক লিটন মুন্সী, জব্দকৃত চাল ও পলাতক ডিলার তারিকুল ইসলাম

আটক লিটন মুন্সী, জব্দকৃত চাল ও পলাতক ডিলার তারিকুল ইসলাম

আত্মসাৎ করে পাচারের উদ্দেশ্যে রাখা ১৮ বস্তা সরকারি চালসহ লিটন মুন্সী নামের এক দোকানীকে আটক করা হয়েছে। তবে ঘটনার সাথে জড়িত ডিলার পলাতক রয়েছে। শুক্রবার (৩ এপ্রিল) রাত সাড়ে ১০টার দিকে উপজেলার তাফালবাড়ি বাজার থেকে আটক করা হয়।

জানা গেছে, ওই দিন রাতে শরণখোলা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সরদার মোস্তফা শাহিন গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে বাগেরহাটের শরণখোলা উপজেলার তাফালবাড়ি বাজারের একটি দোকান থেকে ওই চাল উদ্ধার করেন।
  
এ বিষয়ে ইউএনও সরদার মোস্তফা শাহিন জানান, গত মার্চের শেষ দিকে স্থানীয় ডিলার তারিকুল ইসলাম তারেক ১০ টাকা মূল্যে চাল বিক্রি না করে ৩০ কেজি ওজনের ১৮ বস্তা চাল অধিক লাভের আশায় তাফালবাড়ি বাজারের  লিটনের দোকানে মজুদ রাখে। এ খবর পেয়ে অভিযান চালিয়ে ওই সরকারি চালসহ স্থানীয় মুদি দোকানী লিটন মুন্সিকে আটক করা হয়। আটক লিটন মুন্সি উপজেলার রায়েন্দা গ্রামের অবসর প্রাপ্ত শিক্ষক আব্দুল মজিদ মুন্সীর (বিএসসি) ছেলে।
 
বিষয়টি নিশ্চিত করে শরণখোলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল্লাহ আবু সাইদ বলেন, সরকারি চাল জব্দ ও একজন আটকের ঘটনায় উপজেলা খাদ্য বিভাগের পক্ষ থেকে এক কর্মকর্তা বাদী হয়ে বিশেষ ক্ষমতা আইনে একটি মামলা দায়ের করেছেন। এ ঘটনায় জড়িত ডিলার তারিকুল ইসলাম তারেককে গ্রেফতারের চেষ্টা চলছে। 

ডিলার তারেক শরণখোলা উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান হাসানুজ্জামান পারভেজের ছোট ভাই বলেও জানান ওসি। 

এনএস/