ঢাকা, শনিবার   ১১ জুলাই ২০২০,   আষাঢ় ২৬ ১৪২৭

বরিশালে একদিনেই হোম কোয়ারেন্টাইন মুক্ত ১৪৭

বরিশাল প্রতিনিধি

প্রকাশিত : ০৪:৩৯ পিএম, ৭ এপ্রিল ২০২০ মঙ্গলবার

বরিশালে গত ২৪ ঘণ্টায় নতুন করে ২ জনকে হোম কোয়ারেন্টাইনের আওতায় আনা হয়েছে। তবে নির্দিষ্ট মেয়াদ পূর্ণ করায় একদিনেই ছাড়পত্র পেয়েছেন ১৪৭ জন।

নগরী ও জেলার ১০টি উপজেলায় দেশের বাহির থেকে আসাদের মধ্যে ৬৯২ জনকে হোম কোয়ারেন্টাইনে নেয় স্থানীয় প্রশাসন। এদের মধ্যে ৬৭২ জনকে ছাড়পত্র দেওয়ায় বর্তমানে রয়েছেন ২০ জন। 

গতকাল সোমবারও শের ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের (শেবাচিম) করোনা ইউনিটে করোনার উপসর্গ নিয়ে একজনের মৃত্যু হয়েছে। ইউসুফ আলী (৫০) নামের ওই ব্যক্তি ব্যাংক কর্মকর্তা। তিনি নগরীর ৫নং ওয়ার্ডের তালতলি এলাকায় থাকতেন। জ্বর, গলাব্যাথা ও শ্বাসকষ্ট নিয়ে ভর্তি হওয়ার ৩০ মিনিটের মধ্যে তার মৃত্যু হয়। পরে প্রশাসন ওই বাড়ি ও পাশ্ববর্তী এলাকা লকডাউন করেছে।

এদিকে উজিরপুর উপজেলার ৩নং ওয়ার্ডের রাখাল তলা, কালির বাজার এলাকায় ঢাকা থেকে জ্বর নিয়ে আসা আ. রশিদ বেপারী (৫০) নামে এক ব্যক্তির করোনা উপসর্গ দেখা দেয়ায় ৬ বাড়ি লকডাউন করেছে উপজেলা প্রশাসন। উপজেলা নির্বাহী কর্মকর্তা জানিয়েছে আজ মঙ্গলবার করোনা ভাইরাস পরীক্ষার জন্য নমুনা সংগ্রহ করে ঢাকায় পাঠানো হবে।

বর্তমানে শেবাচিমে চিকিৎসাধীন ৮ জনের মধ্যে সাতজন পুরুষ, অপরজন নারী। হাসপাতালের করোনা ইউনিটে কন্ট্রোল রুম থেকে এ তথ্য জানানো হয়েছে।

এআই/এসি