ঢাকা, রবিবার   ০৫ ডিসেম্বর ২০২১,   অগ্রাহায়ণ ২০ ১৪২৮

শেরপুরে দুই লাখ টাকা দান করলেন আওয়ামী লীগের নেত্রী রেনু

শেরপুর প্রতিনিধি:

প্রকাশিত : ০৭:৩১ পিএম, ২৪ এপ্রিল ২০২০ শুক্রবার

শেরপুরে ২০০৪ সালে গ্রেনেড হামলায় আহত হয়েছিলেন শেরপুরের নকলা উপজেলার কেজাইকাটা গ্রামের সৈয়দা উম্মে কুলসুম রেনু। আহত হওয়ার পর প্রধানমন্ত্রী শেখ হাসিনা নকলা উপজেলা আওয়ামীলীগের মহিলা বিষয়ক সম্পাদিকা রেনুকে দু’দফায় ২০ লাখ টাকার এফডিআর করে দেন। ওই টাকার লভ্যাংশ থেকে প্রধানমন্ত্রীর ডাকে সাড়া দিয়ে করোনা রোগীদের জন্য আজ দুপুরে শেরপুর জেলা প্রশাসকের ত্রাণ তহবিলে দুই লাখ টাকা দান করেন।

রেনু জানান, প্রধানমন্ত্রীর দেয়া এফডিআরের টাকার লভ্যাংশ থেকে তার সংসার চলছে। কিন্তু বর্তমানে জাতির এ ক্রান্তিকালে তিনি বড় অংকের দুই লক্ষ টাকা দান করেন।

এসময় শেরপুর জেলা পরিষদ চেয়ারম্যান হুমায়ুন কবীর রুমান তার একমাসের বেতনের ৫৬ হাজার টাকা, ইউনাইটেড স্কুলের ৫ম শ্রেণীর দিপীকা ঘোষ ঘোষ নামের এক ছাত্রী তার সঞ্চিত ১৮শ ৭০ টাকা সরকারের ত্রাণ তহবিলে দান করেন। 

আজ দুপুরে শেরপুরে ত্রাণ সমন্বয় করার লক্ষে অনুষ্ঠিত সভাশেষে জেলা প্রশাসক আনার কলি মাহবুবের হাতে এ টাকা তুলে দেন। সড়ক ও যোগাযোগ মন্ত্রনালয়ের সচিব মো: নজরুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় আরো উপস্থিত ছিলেন জাতীয় সংসদের হুইপ আতিউর রহমান আতিক, সংসদ সদস্য প্রকৌশলী ফজলুর রহমান, জেলা পরিষদ চেয়ারম্যান হুমায়ুন কবীর রুমান ও পুলিশ সুপার কাজী আশরাফুল আজীমসহ জনপ্রতিনিধি, কর্মকর্তা ও সাংবাদিকগণ।

দান গ্রহণ করে জেলা প্রশাসক আনার কলি মাহবুব বলেন, আমরা এ দানের জন্য কৃতজ্ঞ ও খুশি। 

প্রধানমন্ত্রীর ডাকে সাড়া দিয়ে জনপ্রতিনিধি, শিক্ষার্থী ও রাজনৈতিক নেতৃবৃন্দসহ বিভিন্ন মহলের পক্ষ থেকে দানের হাত বাড়িয়ে দেয়ার ঘটনায় দেশের মানুষের আত্মবিশ্বাস বাড়িয়ে তুলছে বলে সংশ্লিষ্টরা জানান।   

আরকে//