ঢাকা, রবিবার   ২৪ অক্টোবর ২০২১,   কার্তিক ৮ ১৪২৮

জয়পুরহাটে একদিনেই ১১ জনের করোনা শনাক্ত

জয়পুরহাট প্রতিনিধি

প্রকাশিত : ০৯:০৫ এএম, ২৮ এপ্রিল ২০২০ মঙ্গলবার

জয়পুরহাটে একদিনে ১১ জনের করোনা শনাক্ত হয়েছে। সোমবার রাতে তাদের নমুনা পরীক্ষার ফলাফল সিভিল সার্জন কার্যালয়ে এসেছে। আক্রান্তদের মধ্যে একজন কালাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের নৈশপ্রহরী। এ ঘটনায় স্বাস্থ্য কমপ্লেক্সটি লকডাউন করা হয়েছে।

সোমবার রাত ১১টায় একুশে টেলিভিশনকে বিষয়টি নিশ্চিত করেন জয়পুরহাটের সিভিল সার্জন ডা. সেলিম মিঞা। 

তিনি বলেন, ‘ঢাকা থেকে আজ (সোমবার) রাতে ১৮৫ জনের নমুনা পরীক্ষার ফলাফল পাওয়া গেছে। এর মধ্যে ১১ জনের  করোনা পজিটিভ এসেছে এবং ১৭৪ জনের নেগেটিভ। এর মধ্যে ৯ জন কালাই ও ২ জন ক্ষেতলাল উপজেলার। আক্রান্তদের মধ্যে কালাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নৈশপ্রহরী থাকায় সেটি লকডাউন করা হয়েছে। এ নিয়ে জেলায় করোনাক্রান্ত রোগীর সংখ্যা ১৯ জনে দাঁড়ালো।’

তবে, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কেউ আক্রান্ত ও স্বাস্থ্য কমপ্লেক্স লকডাউন করার কথা জানা নেই বলে জানান কালাই উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আবু তাহের মো. তানভীন হোসেন। 

জয়পুরহাট জেলা করোনা প্রতিরোধ কমিটির সভাপতি ও জেলা প্রশাসক (ডিসি) মোহাম্মদ জাকির হোসেন মুঠোফোনে বলেন, ‘সোমবার আরও ১১ জনের করোনা শনাক্ত হয়েছে। কালাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নৈশপ্রহরির করোনা শনাক্ত হওয়ায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সটি তিনদিনের জন্য লকডাউন করা হয়েছে।’

এর আগে গত বৃহস্পতিবার (১৬ এপ্রিল) কালাইয়ে দুইজনের করোনা শনাক্ত হলে জয়পুরহাটকে লকডাউন ঘোষণা করেন জেলা প্রশাসক। এরপর রোববার পর্যন্ত জেলায় করোনাক্রান্তের সংখ্যা ৮ জনে পৌঁছায়। বর্তমানে নতুন করে ১১ জন বেড়ে জেলায় মোট করোনা রোগী শনাক্ত হয়েছে ১৯ জন।

এআই/