ঢাকা, শনিবার   ২৬ সেপ্টেম্বর ২০২০, || আশ্বিন ১১ ১৪২৭

Ekushey Television Ltd.

ইটিভির ফেসবুক লাইভে আসছেন সঙ্গীতশিল্পী প্রতীক হাসান

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৯:৩০ ৮ সেপ্টেম্বর ২০২০ | আপডেট: ০৯:১১ ৯ সেপ্টেম্বর ২০২০

একুশে টিভির ফেসবুক লাইভে এবার আসছেন এ প্রজন্মের জনপ্রিয় সঙ্গীতশিল্পী ও প্রয়াত বরেণ্য কণ্ঠশিল্পী খালিদ হাসান মিলুর যোগ্য উত্তরসূরি প্রতীক হাসান।

বুধবার (৯ সেপ্টেম্বর) রাত সাড়ে ৯টায় একুশে টেলিভিশনের ফেসবুক পেজে লাইভটি অনুষ্ঠিত হবে।

সাংবাদিক সৌরভ ইমামের উপস্থাপনায় ‘একুশের অনলাইন সংলাপ’-এ তিনি কথা বলবেন গান ও গান সংশ্লিষ্ট নানা বিষয় নিয়ে। এছাড়া চলমান করোনাকালে দেশের সঙ্গীতাঙ্গণ কোন পথে সে বিষয়েও তিনি আলাপচারিতায় মেতে উঠবেন। সঙ্গে থাকছে ক্যারিয়ারের উত্থান-পতন ও ব্যক্তিগত জীবনের নানা গল্প। অনুষ্ঠানে সরাসরি প্রশ্ন করতে পারবেন দর্শকরাও। সেসব প্রশ্নের উত্তরও দিবেন তিনি।

সঙ্গীতশিল্পী প্রতীক হাসান নিজের গায়কী এবং মিউজিক ভিডিওগুলোতে ব্যতিক্রম উপস্থাপনার মধ্যদিয়ে আলাদা এক অবস্থান তৈরী করেছেন। ফলে তাঁর গানের আলাদা শ্রোতা-দর্শকও রয়েছে। প্রতীক হাসান সঙ্গীত ছাড়াও ‘মন ছুঁয়েছে মন’ নামক একটি চলচ্চিত্রে অভিনয় করেছেন। সম্প্রতি মুক্তি পাওয়া এ চলচ্চিত্রের একটি গানের শিল্পী হিসেবেই পর্দায় দেখা গেছে তাকে।

ছোটবেলা থেকেই গানের প্রতি ছিলো তার দুর্নিবার আকর্ষণ। বাবার গানের প্রতি অদম্য ভালোবাসাই তারমধ্যে গানের প্রতি ভালোবাসার সৃষ্টি প্রতীকের। দীর্ঘ দশ বছর ধরে নিজের সুরেও গান গাইছেন প্রতীক হাসান।

সঙ্গীতে যাত্রা এবং তার কাজ:

লিটন অধিকারী রিন্টুর কথা এবং আলী আকবর রুপুর সুরে 'জীবনের এই আনন্দময় দিন' গানটি প্রতীক হাসান-এর জীবনে প্রথম রেকর্ডকৃত গান, যা ইত্যাদিতে প্রচারিত হয়। গানটি প্রচারের পর ব্যাপক সাড়া পরে যায়। এ অনুষ্ঠান প্রচারের ছয়/সাত মাসের মাথায় খালিদ হাসান মিলু ইন্তেকাল করেন। দিনটি ছিল ২৯ মার্চ, ২০০৫। খালিদ হাসান মিলুর শেষ ইচ্ছা মোতাবেক হানিফ সংকেত কিছু মৌলিক গান এবং খালিদ হাসান এর গাওয়া বেশ কিছু জনপ্রিয় গান নিয়ে সঙ্গীতার ব্যানারে একটি এ্যালবাম বের করার উদ্যোগ নেন। এ্যালবামের নাম 'ভালোবাসা চাই।' এ্যালবামটি বাজারে আসার পর ব্যাপক সাড়া ফেলে। এর পর থেকেই সঙ্গীতে নিয়মিত যাত্রা শুরু হয়। আর এ ক্ষেত্রে হানিফ সংকেতের অবদান অপরিসীম। এরপর তিন বছরের জন্য সঙ্গীতার সাথে চুক্তিবদ্ধ হন প্রতীক হাসান। সঙ্গীতার ব্যানারে ২০০৬ সালে বের হয় 'মনের মানুষ' এবং 'তুমি নেই কিছু নেই' দু'টি এ্যালবাম। ২০০৭ সালে 'ভালোবাসি বেসে যাবো' এবং ২০০৮ সালে 'প্রজাপতি চোখ' এ্যালবামটি রিলিজ হয়। এছাড়াও মিক্সড এ্যালবামে গান করেছেন প্রতীক হাসান। এর মধ্যে রিজিয়া পারভীনের সাথে 'কেন এতো ভালোবাসো' এ্যালবামটি বেশ জনপ্রিয়তা অর্জন করে।

অনুষ্ঠানটি দেখতে চোখ রাখুন একুশে টেলিভিশনের ফেসবুক পেজে- (https://www.facebook.com/Ekushey24online/) এই লিংকে।

টিআই/


New Bangla Dubbing TV Series Mu

আরও পড়ুন  


Warning: include_once(xhtml/bn_readmore_53.htm): failed to open stream: No such file or directory in /var/www/etv_docs/public_html/details.php on line 457

Warning: include_once(): Failed opening 'xhtml/bn_readmore_53.htm' for inclusion (include_path='.:/usr/share/php') in /var/www/etv_docs/public_html/details.php on line 457
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি