ঢাকা, রবিবার   ১৭ নভেম্বর ২০১৯, || অগ্রাহায়ণ ৩ ১৪২৬

Ekushey Television Ltd.

ঈদ লাইফস্টাইল পর্ব-১

ঈদে সিঁদুরের বিশেষ গাউন কালেকশন

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০২:০৭ ২৬ মে ২০১৮ | আপডেট: ০২:২৫ ৬ জুন ২০১৮

চলছে রমজান মাস। এক শুক্রবার শুরু হয়ে পার হয়েছে আরও একটি শুক্রবার। ঈদের পুরোটা সময় জুড়ে থাকছে ইটিভি অনলাইনের বিশেষ আয়োজন ‘ঈদ লাইফস্টাইল’। নারীদের পছন্দের তালিকায় ওপরের দিকে থাকা পোশাক গাউন নিয়েই থাকছে এবারের আয়োজন।  

সিয়াম সাধনার এই মাসে বাড়তি আনন্দ যোগ করে নতুন জামা কাপড় কেনার উত্তেজনা। সেই আনন্দ আরও বাড়িয়ে দিতে নারীদের জন্য নতুন নতুন ডিজাইনের গাউন এনেছে সিঁদুর। 

রাজধানীসহ দেশের বিপনীবিতানগুলোতে এখনও সেভাবে জমে ওঠেনি ঈদ শপিং। তবে অনলাইনে যারা কেনাকাটা করেন তারা ইতোমধ্যে ঢু মেরে দেখছেন দেশের উল্লেখযোগ্য ই-কমার্স এবং এফ-কমার্সভিত্তিক অনলাইন শপগুলো। অনলাইনে কেনাকাটা করা গ্রাহকদের কথা বিশেষভাবে বিবেচনায় নিয়ে গ্রাহকদের জন্য নতুন গাউন কালেকশন উন্মোচন করেছে অনলাইন শপ সিঁদুর।

সিঁদুর জানায়, এবারের ঈদে আবহাওয়া উষ্ণ থাকায় একজন গ্রাহক গরমে পরিধান করে যেন স্বাছন্দ্যবোধ করেন সেই দিক বিবেচনায় নিয়েই গাউনের কালেকশন তৈরি করা হয়েছে। এছাড়াও ঈদের উপলক্ষ্য ছাড়াও সবধরনের অনুষ্ঠান বা উৎসবে যেন পরা যায়, গাউনের ডিজাইন করার সময় সেই বিষয়টিও বিবেচনায় রাখা হয়।

প্রতিষ্ঠানটির কর্ণধার এবং নারী উদ্যোক্তা আফসানা মীর শিথী জানান, সিঁদুরের পোশাকের জন্য নিজস্ব ডিজাইন ব্যবহার করেন তিনি। গ্রাহকেরা যেন সাধ্যের মধ্যে মৌলিক ডিজাইনের গাউন পায় সেদিকে বিশেষ গুরুত্ব দেওয়া হয় সিঁদুরের ডিজাইনে।

সিঁদুরের গাউনে মিরপুরের বেনারশী পল্লীর বিখ্যাত কারচুপির কাজ। সুতি জর্জেট নেটের কাপড়ের ওপর করা হয়েছে কারচুপির বিশেষ নকশাঁর ডিজাইন। স্টিচ বা আনস্টিচ দুই ধরনেই পাওয়া যাবে এসব গাউন। আর নানান রঙ্গে পাওয়া যাবে এসব গাউন। তবে কোন গ্রাহক চাইলে নিজের পছন্দমত ডিজাইনের গাউনের ফরমায়েশ জানাতে পারবেন সিঁদুরে। স্টক থাকা পর্যন্ত গ্রাহকদের অর্ডার নেবে সিঁদুর।

এসব গাউনের মূল্য সর্বনিম্ন এক হাজার টাকা থেকে সর্বোচ্চ ১৫ হাজার টাকার মধ্যে। শিথী বলেন, “আমরা যেহেতু সবধরনের নারীদের কথা বিবেচনা করে আমাদের গাউন বাজারে এনেছি তাই চেষ্টা করেছি দাম যতটা সম্ভব যেন কম রাখা যায়। তবে এটা ভাবার কোন সুযোগ নেই যে, পণ্যের মানের সাথে আমরা কোন ধরনের আপোষ করেছি। ঈদের মতো বিশেষ দিনগুলোতে মানুষেরা নতুন জামা নিয়ে কতটা উত্তেজিত থাকেন তা আমরা বুঝি। বিশেষ করে আমরা মেয়েরা। তাই গাউনের ডিজাইন ও গুণগত মানে ধরনের কমতি রাখা হয়নি”।

সিঁদুরের বিশেশত্ব গাউনে হলেও, এবারে ঈদে থ্রী-পিস, টু-পিস এবং ওয়ান-পিস কামিজও বাজারে এনেছে প্রতিষ্ঠানটি। এগুলোর মধ্যে বিশেষ সংযোজন ‘গোটা পাত্তি’ কাপড় থেকে বানানো থ্রী-পিছ। এগুলো মূলত আনস্টিচ ঘরানার। এসব থ্রী-পিসের দাম পরবে সর্বনিম্ব দেড় হাজার থেকে সর্বোচ্চ বিশ হাজার টাকা পর্যন্ত। আর ওয়ান-পিস কামিজ এবং টু-পিস এর দাম পরবে সর্বনিম্ব ১০৫০ টাকা থেকে সর্বোচ্চ ১২ হাজার টাকা পর্যন্ত।

সিঁদুরের ফেসবুক পেইজঃ www.facebook.com/shidur.bd   

 

© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি