ঢাকা, রবিবার   ২৯ নভেম্বর ২০২০, || অগ্রাহায়ণ ১৫ ১৪২৭

Ekushey Television Ltd.

কারিগরি শিক্ষা অধিদপ্তরে চাকরির বিরাট সুযোগ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৪:৩২ ৫ সেপ্টেম্বর ২০১৯

বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে শূন্য থাকা পদের জন্য স্থায়ীভাবে নিয়োগ দেয়ার জন্য বিজ্ঞপ্তি প্রকাশ করেছে কারিগরি শিক্ষা অধিদপ্তর। ২৩টি পদে ৪০৭ জনকে নিয়োগ দিবে সরকারি এই প্রতিষ্ঠানটি। আপনি যদি আগ্রহী হন তবে ৫ অক্টোবরের মধ্যে আবেদনের সুযোগ পাচ্ছেন।

সবচেয়ে বেশি লোক নেওয়া হবে অফিস সহায়ক পদে। মোট ১৮৭ জন। মাধ্যমিক স্কুল সার্টিফিকেট বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ হলেই আবেদন করতে পারবেন এ পদের জন্য।

সংখ্যার দিক থেকে এর পরই রয়েছে অফিস সহকারী-কাম কম্পিউটার মুদ্রাক্ষরিক। এ পদে নিয়োগ পাবেন ৩৫ জন। এ পদের আবেদনকারীকে মাধ্যমিক স্কুল সার্টিফিকেট বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ হওয়ার সঙ্গে কম্পিউটার প্রশিক্ষণপ্রাপ্ত হতে হবে।

ক্রাফট ইন্সট্রাক্টর (সপ) পদে নিয়োগ দিবে ৩১ জনকে। এ পদের আবেদনকারীকে সংশ্লিষ্ট ট্রেডে উচ্চমাধ্যমিক সার্টিফিকেট থাকতে হবে। ন্যুনতম ২ বছরের অভিজ্ঞতা থাকতে হবে।

ক্রাফট ইন্সট্রাক্টর (টিআর/ইলেকট্রনিক্স/টেক) শূন্য পদে ২৭ জন নিয়োগ পাবেন। আবেদনকারীকে সংশ্লিষ্ট ট্রেডে উচ্চমাধ্যমিক সার্টিফিকেট এবং ন্যুনতম ২ বছরের অভিজ্ঞতা যাওয়া হয়েছে।

হিসাব সহকারী পদে ২২ জন নিয়োগ পাবেন। আবেদনকারীকে উচ্চমাধ্যমিক সার্টিফিকেট (বাণিজ্য বা ব্যবসায়ী ব্যবস্থাপনা) অথবা ডিপ্লোমা-ইন-কমার্স বা সমমান পরীক্ষায় উত্তীর্ণ হতে হবে।

এছাড়া ফার্মাসিস্ট পদে ৪ জন, ড্রাফটসম্যান ৭ জন, সাঁটলিপিকার কাম-কম্পিউটার অপারেটর পদে ১ জন, উচ্চমান সহকারী পদে ৯ জন, হিসাব রক্ষক পদে ৬ জন, সাঁটলিপিকার কাম-কম্পিউটার পদে ৩ জন, লাইব্রেরীয়ান পদে ৬ জন, ড্রাইভার (হেভী/লাইট) পদে ১০ জন, ক্যাশিয়ার পদে ২ জন, সহকারী লাইব্রেরীয়ান পদে ১ জন, সহকারী লাইব্রেরীয়ান কাম-ক্যাটালগার ৬ জন, ইলেকট্রিশিয়ান পদে ১ জন, স্ক্রীন্ডম্যান পদে ১৪ জন, লাবরেটরী বেয়ারার পদে ১ জন, বুক সর্টার পদে ১৭ জন, গার্ডেনার পদে ৩ জন, স্টোর খালাসী/ওয়ার্কশপ খালাসী পদে ৪ জন এবং নিরাপত্তা প্রহরী পদে ১০ জন নিয়োগ পাবেন।

আবেদন পদ্ধতি

আগ্রহী প্রার্থীকে নির্দিষ্ট পরিমাণ পরীক্ষার ফি জমা দিয়ে অনলাইনে আবেদন করতে হবে। ১-১৫ ক্রমিক নং পদের জন্য ১০০ টাকা এবং ১৬-২৩ ক্রমিক নং পদের জন্য ৫০ টাকা জমা দিয়ে http://dte.teletalk.com.bd- এই ওয়েবসাইটে আবেদন পূরণ করতে পারবেন। আজকেই থেকেই আবেদন করা যাবে এবং এই প্রক্রিয়া শেষ হবে ৫ অক্টোবর সন্ধ্যা ৬টায়।

বিস্তারিত কারিগরি শিক্ষা অধিপ্তরের ওয়েবসাইট www.techedu.gov.bd  –এ দেখে নিতে পারবেন।

এএইচ/
 


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি