ঢাকা, মঙ্গলবার   ২৫ ফেব্রুয়ারি ২০২০, || ফাল্গুন ১৩ ১৪২৬

Ekushey Television Ltd.

চার হেয়ার প্যাকে প্রাণ পাবে আপনার চুল

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১২:২৬ ২৮ সেপ্টেম্বর ২০১৯

শ্যামপু ও তেল দিয়ে চুলের যত্ন নিয়েও কিছুতেই চুলের প্রাণ ফেরাতে পারছেন না- এরকম অনেকেই বলে থাকেন। ফিরবে কী ভাবে, সবকিছুই তো ধোঁয়া, ধুলোবালি, পলিউশন নষ্ট করে দেয়। এগুলো চুলের বেহাল অবস্থার জন্য দায়ী। তাই চুলের বাড়তি পরিচর্যার প্রয়োজন। চুলের যত্নে তেমন কিছু হেয়ার প্যাক আছে, যা আপনার চুলে পুষ্টি যোগাবে। 

সারাবছর এর মধ্যে থেকে সপ্তাহে অন্তত চার দিনে চারটি প্যাক ব্যবহার করুন। আপনার চুলের হারানো জেল্লা ফিরে আসবে। যারা অফিস করেন, তাদের হাতে সময় কম থাকায় মাত্র ১৫-২০ মিনিটের মধ্যে এই ব্যাপারটি সেরে ফেলুন। অফিস থেকে বাড়ি ফিরে এই প্যাক লাগিয়ে বাড়ির অন্য কাজও সেরে ফেলতে পারবেন। এবার জেনে নিন বিস্তারিত-

মেথি-অলিভ অয়েল

অলিভ অয়েলের অ্যান্টিঅক্সিডেন্ট হেয়ার ফলিকল-এ রক্ত সঞ্চালন বাড়ায়। একটা বাটিতে ১ টেবিল চামচ অলিভ অয়েলের সঙ্গে মেথিগুঁড়া মেশান। এই মিশ্রণ চুলে ও স্ক্যাল্পে লাগিয়ে রাখুন যতক্ষণ না পুরো শুকিয়ে যাচ্ছে। হালকা শ্যাম্পু ও সামান্য উষ্ণ পানি দিয়ে মাথা ধুয়ে নিন।

কলা-আমলকি-আমন্ড অয়েল

একটা পাকা কলা ভালো করে পেস্ট করে নিন। তাতে ১ টেবিল চামচ আমন্ড অয়েল এবং ২ টেবিল চামচ আমলকিগুঁড়া মেশান। সব উপকরণ ভালোভাবে মিশিয়ে স্ক্যাল্প এবং চুলে লাগিয়ে নিন। ১৫ থেকে ২০ মিনিট রেখে ধুয়ে নিন।

দই-অলিভ অয়েল-ডিম

২ টেবিল চামচ দইয়ের সঙ্গে একটা ডিম ও ৩ টেবিল চামচ অলিভ অয়েল মিশিয়ে একটা পেস্ট বানিয়ে নিন। এই প্যাক স্ক্যাল্প ও চুলে লাগিয়ে রাখুন ১৫-২০ মিনিট। সামান্য উষ্ণ পানি ও মাইল্ড শ্যাম্পু দিয়ে ধুয়ে ফেলুন। চাইলে কন্ডিশনারও লাগাতে পারেন।

আমলকি-নারিকেল তেল-অ্যালোভেরা

২ টেবিল চামচ নারিকেল তেলের সঙ্গে ১ টেবিল চামচ আমলকি গুঁড়া মেশান। এর মধ্যে অ্যালোভেরা জেল মেশান সব শেষে। স্ক্যাল্প ও চুলে ১৫-২০ মিনিট লাগিয়ে রেখে ধুয়ে ফেলুন।

এই প্যাকগুলো সপ্তাহে ৪ দিন লাগিয়ে দুই-তিন মাস ব্যবহার করুন। তারপরই দেখতে পাবেন আপনার চুল কি রকম জেল্লা ছড়াচ্ছে।

এএইচ/


 

New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি