ঢাকা, বুধবার   ২২ জানুয়ারি ২০২০, || মাঘ ৯ ১৪২৬

Ekushey Television Ltd.

চোখের পাপড়ি আকর্ষণীয় ও বড় করার উপায়

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১২:০৯ ২১ জুন ২০১৭ | আপডেট: ১২:১৭ ২১ জুন ২০১৭

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

সুন্দর ও আকর্ষণীয় চোখের অধিকারী মানুষ খুব সহজেই অন্যের নজর কাড়তে পারে। সুন্দর চোখ আমাদের সবাইকে আকৃষ্ট করে। চোখের সুন্দর্য তুলে ধরতে তাই বিভিন্ন ধরনের উপমা ব্যবহৃত হতে দেখা যায় কবির সৃষ্টিকর্মে। যেমন ডাগর ডাগর চোখ, টানা টানা চোখ বা হরিণী মতোর চোখ। চোখের পাপড়ি আমাদের চোখকে কয়েক গুণে আকর্ষণীয় করে তোলে। তাই আমরা মেকআপের মাধ্যমে চোখের পাপড়ি বড় করে থাকি । কেউ কেউ মোটা করে মাশকারা ব্যবহার করেন আবার কেউ ফলস আইল্যাশ লাগান । চোখের পাপড়ি ঘন এবং একটু বড় হলে পুরো চোখের আকারই বদলে যায়। কেমন হয় যদি সত্যিকারের চোখের পাপড়িই ঘন এবং বেশ বড় করে ফেলা যায়? ব্যাপারটি একেবারেই কঠিন কিছু নয়। প্রাকৃতিক এবং পার্শ্ব প্রতিক্রিয়াহীন উপায়ে খুব সহজেই চোখের পাপড়ির আকার বড় করে নেয়া সম্ভব। চলুন তাহলে জেনে নেই কয়েকটি ঘরোয় টিপস।

লেবুর খোসা:
চোখের পাপড়ি বড় করার জন্য লেবুর খোসার ব্যবহার অনেক সহজ। সামান্য অলিভ অয়েল বা আমন্ড অয়েলে লেবুর খোসা দিয়ে তা গরম করে নিন। তিন থেকে চারবার শুধু গরম করবেন। লক্ষ্য রাখবেন তেল যেনো ফুটে না যায়। এরপর এই তেলটি মাশকারা ব্রাশের সাহায্যে মাশকারা দেয়ার মতো চোখের পাপড়িতে লাগিয়ে নিন। পুরো রাত এভাবে রেখে সকালে কুসুম গরম পানিতে মুখ ধুয়ে নিন।

পেট্রোলিয়াম জেলি:
একইভাবে রাতে ঘুমুতে যাওয়ার আগে মাশকারার ব্রাশে পেট্রোলিয়াম জেলি মেখে মাশকারা দেয়ার মতো চোখের পাপড়িতে লাগিয়ে নিন। পুরো রাত এভাবে রেখে সকালে কুসুম গরম পানিতে মুখ ধুয়ে নিন।

অলিভ অয়েলের :
একটি পুরনো মাশকারার ব্রাশ ভালো করে পরিষ্কার করে নিন। এরপর রাতে ঘুমুতে যাওয়ার আগে এই মাশকারার ব্রাশ অলিভ অয়েলে ডুবিয়ে মাশকারা দেয়ার মতো চোখের পাপড়িতে লাগিয়ে নিন। পুরো রাত এভাবে রেখে সকালে কুসুম গরম পানিতে মুখ ধুয়ে নিন। এভাবে নিয়মিত দুই থেকে তিন মাসের মধ্যেই দেখতে পাবেন পরিবর্তন। একই ভাবে ক্যাস্টর অয়েল ও আমন্ড অয়েল ব্যবহার করতে পারেন।

এছাড়া ভিটামিন ই চোখের পাপড়ি বড় করতে সহায়তা করে। চুল সঠিকভাবে এবং নিয়মিত আঁচড়ানো যেমন চুল বৃদ্ধিতে সহায়ক, একইভাবে চোখের পাপড়িও বৃদ্ধি সম্ভব। নিয়মিত চোখের পাপড়ি আঁচড়ে নেবেন। অতিরিক্ত মাত্রায় আইল্যাশ কালার ব্যবহার করবেন না। এতে চোখের পাপড়ির ক্ষতি হয়।

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি