ঢাকা, মঙ্গলবার, ১৬ অক্টোবর, ২০১৮ ১৬:৪৩:০২

Ekushey Television Ltd.

চোখের ভ্রু ঘন করার উপায়!

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১১:০৮ এএম, ৯ ফেব্রুয়ারি ২০১৮ শুক্রবার

চোখের ভ্রু মুখের সৌন্দর্যের আসল রহস্য। ভ্রু যত সুন্দর হবে মুখের কাঠামো তত সুন্দর দেখাবে। ভ্রু ঘন থাকলে অনেক সুন্দর দেখায় কিন্তু পাতলা হলে সুন্দর লাগে না। অনেকেরই পাতলা ভ্রু জন্মায়। এটা দেখতে খুব খারাপ দেখায়।

ঘন ভ্রু পেতে চাইলে ভ্রুয়ের বাড়তি যত্ন নিতে হবে। বাড়িতে বসেই প্রাকৃতিক উপায়ে ঘন ভ্রু করা যায়। এই প্রাকৃতিক উপায়গুলো একুশে টিভি অনলাইনের পাঠকের জন্য তুলে ধরা হলো-

ডিমের সাদা অংশ-

ডিমে প্রচুর পরিমাণে প্রোটিন থাকে। ঘন ভ্রু পেতে কুসুম বাদ দিয়ে ডিমের সাদা অংশটি ভ্রুতে লাগিয়ে রেখে দিন ২০ মিনিট। তারপর ধুয়ে ফেলুন। কয়েকদিন ব্যবহার করলেই ভ্রুর ঘনত্ব বাড়বে।

পেঁয়াজের রস-

পেঁয়াজে সালফার, ভিটামিন ও মিনারেলের মতো নানা পুষ্টি পদার্থ থাকে। যা চুলের বৃদ্ধিতে সাহায্য করে। পেঁয়াজ ভালো করে বেটে তার থেকে রস বের করে নিন। ওই রস ভ্রুতে লাগান। কিছুক্ষণ রেখে লেবুর রসে ভেজানো তুলো দিয়ে মুছে ফেলুন। এতে ভ্রুর ঘনত্ব বাড়বে।

ময়েশ্চারাইজ করা-

ভ্রুর চারপাশের অংশ ময়েশ্চারাইজ়ড হওয়া জরুরি। তবেই ভ্রু ঘন হবে। গোসলের পরে ভেজা ত্বকে ভ্রুর চারপাশে পেট্রোলিয়াম জেলি লাগান। পেট্রোলিয়াম জেলি ময়েশ্চার ধরে রাখবে। দিনে দুই/তিনবার লাগালে ভ্রু ঘন হবে।

তেল মালিশ-

ঘন চুল পাওয়ার জন্য যেমন মাথায় তেল মালিশ করা হয়, তেমনি ভ্রুতে তেল মালিশ করলেও ভালো ফল পাওয়া যাবে। ক্যাস্টর অয়েল, অলিভ অয়েল বা নারকেল তেল ব্যবহার করুন। ঘুমোতে যাওয়ার আগে কিছু তুলোতে তেল ভিজিয়ে ভ্রুতে মালিশ করুন। ফল পাবেন কিছুদিনের মধ্যেই।

ভ্রু আঁচড়ানো-

প্রতিদিন আঁচড়ালে চুল তাড়াতাড়ি বাড়ে। তেমনই প্রতিদিন আঁচড়ালে ভ্রুও বাড়ে। তাই সময় পেলে ভ্রু আঁচড়ে নিন। ভ্রু ঘন হবে।

মেথি বাটা-

মেথিও ভ্রুর ঘনত্ব বাড়াতে সাহায্য করে। রাতে মেথি ভিজিয়ে রাখুন। সকালে তা বেটে নিয়ে ভ্রুতে লাগান। ৩০-৪৫ মিনিট রেখে হালকা গরম পানি দিয়ে ধুয়ে ফেলুন। নিয়মিত ব্যবহারে ফল পাবেন।

অ্যালোভেরা-

অনেকের বাড়িতেই অ্যালোভেরা গাছ থাকে। তারই একটা অংশ ভেঙে জেলি বের করে প্রতিদিন ভ্রুতে লাগালে কিছুদিনের মধ্যেই পাবেন ঘন ভ্রু।

লেবুর রস-

ভ্রুর ঘনত্ব বাড়াতে কাজ দেয় লেবুর রসও। এক টুকরো লেবু ভ্রুতে ঘষে নিন। ২০ মিনিট মতো রেখে হালকা গরম পানি দিয়ে ধুয়ে ফেলুন। রাতে ঘুমোতে যাওয়ার আগেই লেবুর রস ব্যবহার করা ভালো। কারণ সকালে রোদ লাগার সম্ভাবনা থাকে। আর রোদে ভ্রুর স্বাভাবিক রং নষ্ট হয়ে যেতে পারে।

লেবু-তেলের মিশ্রণ-

এক/চার কাপ নারকেল তেলের মধ্যে লেবর খোসা ছোটো ছোটো করে কেটে ১৫ দিন মতো ফেলে রাখুন। ১৫ দিন পর মিশ্রণটি তৈরি হয়ে যাবে। প্রতিদিন রাতে ঘুমোতে যাওয়ার আগে এক টুকরো তুলো দিয়ে তা ভ্রুতে লাগান। ভ্রুর ঘনত্ব বাড়বে।

সূত্র : ইনাডু ইন্ডিয়া।

/কেএনইউ/এসএইচ



© ২০১৮ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি