ঢাকা, রবিবার   ১৭ নভেম্বর ২০১৯, || অগ্রাহায়ণ ৩ ১৪২৬

Ekushey Television Ltd.

নারী দিবসে ইটিভির বিশেষ আয়োজন (ভিডিও)

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৩:২২ ৮ মার্চ ২০১৮ | আপডেট: ১৩:৩১ ৮ মার্চ ২০১৮

নারী দিবস উপলক্ষে একুশে টেলিভিশনের বিশেষ আয়োজনে বক্তব্য দিচ্ছেন মানবাধিকার কর্মী সুলতানা কামাল। পাশে একুশে টেলিভিশনের প্রধান সম্পাদক ও প্রধান নির্বাহী মনজুরুল আহসান বুলবুল।

নারী দিবস উপলক্ষে একুশে টেলিভিশনের বিশেষ আয়োজনে বক্তব্য দিচ্ছেন মানবাধিকার কর্মী সুলতানা কামাল। পাশে একুশে টেলিভিশনের প্রধান সম্পাদক ও প্রধান নির্বাহী মনজুরুল আহসান বুলবুল।

নারীর সম্মান মর্যাদা প্রতিষ্ঠাকল্পে বিশেষ আয়োজনে আন্তর্জাতিক নারী দিবস উদযাপন করছে একুশে টেলিভিশন। প্রতিষ্ঠানে কর্মরত নারী সাংবাদিক, বিভিন্ন বিভাগের কর্মকর্তা-কর্মচারি কলাকুশলীদের নিয়েই ছিল এ আয়োজন। শুধু পরিবার নয়, নারীর অগ্রযাত্রায় সমাজ রাষ্ট্র সমান ভূমিকা রাখবে এমনটাই প্রত্যয় ব্যক্ত করেন প্রতিষ্ঠানটির কলা-কুশলীরা

প্রতিবারের মত এবারও একুশে টেলিভিশনে (ইটিভি) আন্তর্জাতিক নারী দিবস ঘিরে ছিল বিশেষ আয়োজন। কেক কাটার মধ্য দিয়ে অনুষ্ঠানের শুভ সূচনা হয়। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মানবাধিকার কর্মী সুলতানা কামাল।

শুভেচ্ছা বক্তব্য দেন বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সভাপতি এবং একুশে টেলিভিশনের প্রধান সম্পাদক ও প্রধান নির্বাহী মনজুরুল আহসান বুলবুল। তিনি বলেন, ‘প্রতিটি দিনই সমান, তারপরেও নারীদের সম্মান জানাতেই এই আয়োজন। আজ পারষ্পারিক মর্যাদা দেওয়ার দিন, পারষ্পারিক শ্রদ্ধাবোধ জানানোর দিন, পারষ্পারিক ভালোবাসা জানানোর দিন, একসঙ্গে সবাই মিলে সময় কাটানোর এই দিনে আমরা সবাইকে বুঝিয়ে দিতে চাই যে- আমরা পরষ্পর পরষ্পরকে শ্রদ্ধা করি। সারা মাস বা সারা বছর তো আমরা কর্ম প্রতিযোগিতা, কর্ম প্রতিদ্বন্দ্বিতা নিয়ে থাকি। কিন্তু এই দিনটি পারষ্পারিকভাবে শ্রদ্ধা ও মর্যাদা জানানোর দিন।’

মানবাধিকারকর্মী সুলতানা কামাল বলেন, ‘সময়েরর সঙ্গে সঙ্গে বদলে যাচ্ছে নারীর অবস্থান। মেধা আর দক্ষতায় এগিয়ে চলছে তারা।’

তিনি আরও বলেন, ‘সবাইকে বারবার স্মরণ করে দিতে চাই যে, নারীরা কিন্তু আপনাদেরই জীবনের একটা অংশ। আপনাদের জীবনেরই একটা অঙ্গ। আমাদেরকে বাদ দিয়ে আপনারাও কিন্তু নিরাপদে থাকবেন না, আপনারাও নিঃচিন্তে থাকবেন না। কাজেই আমরা যদি সেই জায়গাগুলো অনুধাবন করতে পারি তাহলে অবশ্যেই নারীর নিরাপত্তা, নারীর অগ্রগতি, নারীর স্বাধীনতা সব কিছুই সম্ভব হবে। আমাদের প্রত্যেকেরই এই অঙ্গীকার হওয়া উচিত, প্রত্যেকেরই একটা দায় থাকা উচিত। এ সময় তিনি নারীদের প্রতি যেকোনো বাধা মোকাবেলায় সাহসী ভূমিকা রাখার আহ্বান জানান।

নারী দিবসের এমন আয়োজনকে সাধুবাদ জানিয়ে নারীর প্রতি পুরুষের দৃষ্টিভঙ্গি পরিবর্তন ও নারীবান্ধব পরিবেশ তৈরির আহ্বান জানান কর্মরত নারীরা। নারী-পুরুষ মিলে একটি মানবিক দেশ গড়ার প্রত্যয় তাদের।

অনুষ্ঠানে ভিডিও দেখতে ক্লিক করুন :

এসএ/

© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি