Ekushey Television Ltd.

পাকা চুলের সমস্যা দূর করুন ঘরোয়া ৪ উপায়ে

প্রকাশিত : ১৫:৫০ ১৩ এপ্রিল ২০১৯

বয়স বাড়লে চুল পাকবে এটাই স্বাভাবিক, কিন্তু আজকাল অল্প বয়সে অনেকের চুল পেকে যাচ্ছে। আর কম বয়সে চুল পাকা মানে অস্বস্তিকর একটি বিষয়। আসলে চুলের অকালপক্কতার সমস্যা এখন ঘরে ঘরে। আমাদের আশেপাশে এমন অনেকেই আছেন যাদের অল্পবয়সে চুল পাকা শুরু হয়েছে। তাই অসময়ে চুল পাকার এই সমস্যা থেকে মুক্তি পাওয়ার জন্যে রয়েছে কয়েকটি ঘরোয়া উপায়।

লেবু ও নারকেল তেল

প্রয়োজন মতো নারকেল তেলের সঙ্গে একটা বড় পাতিলেবুর রস মিশিয়ে ভালো করে মাথায় ও চুলে মাসাজ করুন। ৩০ মিনিট রেখে শ্যাম্পু করে নিন। সপ্তাহে অন্তত দু’দিন এই মিশ্রণ লাগাতে পারলে উপকার পাবেন দ্রুত।

কারিপাতা

নারকেল তেলের সঙ্গে কারিপাতা মিশিয়ে তা ফুটিয়ে নিন ভালো করে। ঠাণ্ডা হলে স্ক্যাল্পে ভালো করে মাসাজ করুন। কারিপাতা আপনার চুলের মেলানিন পিগমেন্ট রেস্টোর করতে সাহায্য করবে।

লিকার চা

কালো চা তৈরি করে তা সারা চুলে লাগিয়ে রাখুন ১ ঘণ্টা। এতে মজুত অ্যান্টিঅক্সিডেন্ট চুলে পাক ধরতে দেয় না। সপ্তাহে তিন দিন চায়ের লিকার লাগাতে পারেন।

আমলকিগুঁড়া

শুকনা আমলকি সারা রাত পানিতে ভিজিয়ে রাখুন। সকালে এই পানি দিয়ে চুল ধুয়ে ফেলুন। অথবা আমন্ড অয়েলের সঙ্গে আমলকিগুঁড়া এূবং লেবুর রস মিশিয়ে স্ক্যাল্পে লাগিয়ে রাখুন। ৩০ মিনিট পর শ্যাম্পু করে নিন।

সূত্র: এই সময়

একে//

© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি