ঢাকা, মঙ্গলবার   ১৫ জুন ২০২১, || জ্যৈষ্ঠ ৩১ ১৪২৮

প্রাথমিকে নিয়োগ পরীক্ষা জানুয়ারিতে

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১১:৪৭, ১৯ অক্টোবর ২০১৮

সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষা আগামী জানুয়ারিতে অনুষ্ঠিত হবে। প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় সূত্রে এ তথ্য জানা গেছে।

আগামী নভেম্বর মাসে শুরু হচ্ছে জেএসসি ও জেডিসি পরীক্ষা এবং ডিসেম্বরে হবে জাতীয় সংসদ নির্বাচন। এসব কারণে পরীক্ষা অনুষ্ঠানের জন্য হল সংকট দেখা দিয়েছে। এছাড়াও আগামী ফেব্রুয়ারি মাসে শুরু হবে এসএসসি পরীক্ষা। এসব কিছু বিবেচনায় পরীক্ষা নেওয়ার জন্য জানুয়ারি মাসকেই বেছে নেওয়া হয়েছে।

প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (উন্নয়ন) মো. গিয়াস উদ্দিন আহমেদ বলেন, চলতি বছরের মধ্যেই প্রাথমিক সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষাটা শেষ করতে চেয়েছিলাম। কিন্তু হল সংকটের কারণে জানুয়ারিকেই যুতসই হিসেবে মনে করছি। সব ঠিকঠাক থাকলে জানুয়ারিতেই এই পরীক্ষা নেওয়া হবে।

প্রসঙ্গত, এবার সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ১২ হাজার শিক্ষক নিয়োগ দেওয়া হবে। মোট ২৪ লাখ ১ হাজার ৫৯৭ জন আবেদন করেছেন। প্রাথমিক শিক্ষা অধিদফতরের (ডিপিই) কর্মকর্তারা বলছেন, এর আগে সর্বশেষ নিয়োগে প্রায় ১২ লাখ প্রার্থী আবেদন করেছিল। সে হিসাবে এবার প্রার্থী দ্বিগুণ। ফলে এবার পরীক্ষা একসঙ্গে নেওয়া হচ্ছে না বলে জানিয়েছে গণশিক্ষা মন্ত্রণালয় সূত্র। জেলায় জেলায় কয়েকধাপে পরীক্ষা নেওয়া হবে।

একে//


Ekushey Television Ltd.

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি