ঢাকা, মঙ্গলবার   ২৩ জুলাই ২০১৯, || শ্রাবণ ৮ ১৪২৬

Ekushey Television Ltd.

ফায়ার সার্ভিস কর্মীদের বেতন বাড়লো 

প্রকাশিত : ০৯:৪০ ১৫ মে ২০১৯

ফায়ার সার্ভিসের লিডার, ফায়ারম্যান, ডুবুরি এবং নার্সিং অ্যাটেনডেন্টদের বেতন বৃদ্ধি করা হয়েছে। মঙ্গলবার বেতন বাড়িয়ে গ্রেড উন্নীত করে এ সংক্রান্ত চিঠি অর্থ মন্ত্রণালয় থেকে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সুরক্ষা সেবা বিভাগের সচিবের কাছে পাঠানো হয়েছে।

সুরক্ষা সেবা বিভাগের আওতাধীন ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদফতরের নিম্নে বর্ণিত পদসমূহের বেতনগ্রেড উন্নীতকরণে অর্থ বিভাগের সম্মতি জ্ঞাপন করা হলো বলে চিঠিতে উল্লেখ করা হয়।

আগে জাতীয় বেতন স্কেল ২০১৫ অনুযায়ী, ফায়ার সার্ভিসের একজন লিডার গ্রেড-১৭ এ মূল বেতন পেতেন ৯ হাজার থেকে ২১ হাজার ৮০০ টাকা পর্যন্ত।

অর্থ মন্ত্রণালয় লিডারদের এক গ্রেড উন্নীত করে গ্রেড-১৬ করার সম্মতি দিয়েছে। এর ফলে একজন লিডারের এখন থেকে মাসিক মূল বেতন ৯ হাজার ৩০০ টাকা থেকে ২২ হাজার ৪৯০ টাকা পর্যন্ত। সে হিসেবে বেতন বাড়লো ৬৯০ টাকা।

অপরদিকে ফায়ারম্যান, ডুবুরি এবং নার্সিং অ্যাটেনডেন্টরা যারা এতোদিন গ্রেড-১৮ তে ছিলেন তাদের এক গ্রেড উন্নীত করে গ্রেড-১৭ তে আনার সম্মতি প্রদান করেছে অর্থ মন্ত্রণালয়।

পূর্বে তাদের বেতন ছিল ৮ হাজার ৮০০ টাকা থেকে ২১ হাজার ৩১০ টাকা পর্যন্ত। এখন থেকে তারা বেতন পাবেন ৯ হাজার টাকা থেকে ২১ হাজার ৮০০ টাকা। সে হিসেবে তাদের বেতন বাড়লো ৪৯০ টাকা।

অর্থ বিভাগ গ্রেড উন্নীত করার সঙ্গে  বেশ কিছু শর্ত জুড়ে দিয়েছে। শর্তগুলো হলো, নিয়োগবিধিতে অন্তর্ভুক্ত নিয়োগবিধি সংশোধন করতে হবে। সংশ্লিষ্ট নিয়োগবিধি সংশোধন সাপেক্ষে নতুন বেতনগ্রেড কার্যকর হবে।

এমএইচ/

© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি