ঢাকা, রবিবার   ১৭ নভেম্বর ২০১৯, || অগ্রাহায়ণ ৪ ১৪২৬

Ekushey Television Ltd.

বর্ষায় চাই স্পেশাল স্টাইল

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১১:০২ ১৪ আগস্ট ২০১৮

বর্ষায় স্টাইল করা বা ফ্যাশন ধরে রাখাটা সবচেয়ে কঠিন কাজ। কেননা বর্ষায় সব ফ্যাশনই বৃষ্টির পানিতে ধুয়ে যায়। কিন্তু তাই বলে কি এ সময় কোন ফ্যাশনই হবে না! ইমেজ বলে তো কিছু আছে, তাই না। তাই যতই ভরা বর্ষায় হোক না কেন এ সময় মাথা থেকে পা পর্যন্ত চাই বিশেষ স্টাইল স্টেটমেন্ট।

বর্ষার পোশাক

বর্ষার জন্য শর্টস, স্কার্ট বা হাঁটু পর্যন্ত পোশাক পরুন। এতে জামাকাপড়ে কাদা লাগার সম্ভাবনা কমবে। জিনস, ট্রাউজার, প্লাজো বা ম্যাক্সি ড্রেস এড়িয়ে যান। ইচ্ছা হলে পরতে পারেন হাঁটু পর্যন্ত ওয়ান পিস বা জাম্পসুট।

পোশাকের রং ও কাপড়ের কথা মাথায় রাখুন

বর্ষার সময় ডেনিম বা সিল্কের পোশাক পরার চেষ্টা করুন। এতে পোশাক তাড়াতাড়ি শুকিয়ে যাবে। বর্ষাকালে কখনোই গাঢ় রঙের পোশাক পরা উচিত নয়। এতে চোখে লাগে বেশি। এই সময় চেষ্টা করুন হালকা রঙের পোশাক পরতে। সাদার সঙ্গে নীলের হালকা কোনও শেড, হলুদ, সবুজের মতো রঙের পোশাক পরতে পারেন। গাঢ় গোলাপির মতো ডার্ক শেড এড়িয়ে চলুন।

জুতো

জেলি শু, ফ্লিপ-ফ্লপের মতো জুতো বর্ষাকালে সবচেয়ে বেশি উপযোগী। ভেলভেটের জুতোও পরবেন না। এতে পা ভিজে থাকে। ফলে অসুস্থ হওয়ার সম্ভাবনা থাকে। এ সময় দুই ফিতাওয়ালা জুতো বেশি পড়ার চেষ্টা করবেন।

হ্যান্ডব্যাগও গুরুত্বপূর্ণ

এই সময়ে হ্যান্ডব্যাগ সবাই এড়িয়ে চলে। একে তো বৃষ্টি। তার উপর একটা অতিরিক্ত জিনিস নিয়ে কে আর বোঝা বাড়াতে চায়? কিন্তু টুকটাক জিনিস নিয়ে যেতে তো একটা ব্যাগ চাই। সেটা যেন হয় স্টাইলিশ। টোটে ব্যাগ এই সময় খুব উপকারী।

ছাতাতেও হতে পারে ফ্যাশন

বৃষ্টি রুখতে ছাতা অবশ্যই দরকার। কিন্তু এই প্রয়োজনীয় জিনিসটি নিয়েও হতে পারে ফ্যাশন। ভরা বর্ষায় গাঢ় রঙের ছাতা ব্যবহার করতে পারেন। কিন্তু হালকা বৃষ্টিতে ব্যবহার করুন হালকা রঙের বা ট্রান্সপারেন্ট ছাতা। প্রিন্টেড ছাতাও ব্যবহার করতে পারেন। এতে লোকের নজরে পড়বেন আপনি।

সূত্র : সংবাদ প্রতিদিন।

কেএনইউ/

© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি