ঢাকা, মঙ্গলবার   ১১ আগস্ট ২০২০, || শ্রাবণ ২৭ ১৪২৭

Ekushey Television Ltd.

১৪তম শিক্ষক নিবন্ধন পরীক্ষার চূড়ান্ত ফল প্রকাশ  

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২০:২৩ ২৭ নভেম্বর ২০১৮ | আপডেট: ২০:২৭ ২৭ নভেম্বর ২০১৮

১৪তম শিক্ষক নিবন্ধন পরীক্ষার চূড়ান্ত ফল বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষের (এনটিআরসিএ) অধীনে প্রকাশ করা হয়েছে। প্রায় ১৯ হাজার শিক্ষার্থী চূড়ান্তভাবে পাস করেছেন।    

মঙ্গলবার এনটিআরসিএ’র সহকারী পরিচালক মোস্তাক আহমেদের স্বাক্ষরিত একটি বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করা হয়েছে।   

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, এনটিআরসিএ’র ১৪তম শিক্ষক নিবন্ধন পরীক্ষার ফল প্রকাশ করা হয়েছে। এতে স্কুল ও কলেজ পর্যায়ে প্রায় ১ হাজার ৮০০ প্রার্থী চূড়ান্তভাবে পাস করেছেন।

জানা গেছে, চতুর্দশ বেসরকারি শিক্ষক নিবন্ধন পরীক্ষায় স্কুল এবং কলেজ পর্যায়ে সর্বমোট ১ লাখ ৬৬ হাজার ৩১৮ পরীক্ষার্থী অংশগ্রহণ করেন। তার মধ্যে স্কুল পর্যায়ে ১৫ হাজার ৩৬২ এবং কলেজ পর্যায়ে ৩ হাজার ৮৭৭ জনসহ মোট ১৯ হাজার ৮৬৩ প্রার্থী পরীক্ষায় উত্তীর্ণ হন।

গত বছরের ৮ ও ৯ ডিসেম্বর লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হয়। দেশের আটটি বিভাগে একযোগে এ পরীক্ষা আয়োজন করা হয়। গত বছরের ৩১ অক্টোবর চতুর্দশ বেসরকারি শিক্ষক নিবন্ধনের প্রিলিমিনারি পরীক্ষার ফল প্রকাশ করা হয়।

এতে পাসের হার ছিল ২৬ দশমিক ০২ শতাংশ। এনটিআরসিএ কর্তৃক অনুষ্ঠিত এ পরীক্ষায় স্কুল পর্যায়ে ৫ লাখ ৩ হাজার ৩৮ এবং কলেজ পর্যায়ে ৩ লাখ ৩ হাজার ৬১২ জনসহ মোট ৮ লাখ ৬ হাজার ৬৫০ জন পরীক্ষার্থী অংশগ্রহণ করেন। তার মধ্যে স্কুল পর্যায়ে ১ লাখ ৪ হাজার ৬৯৪ জন এবং কলেজ পর্যায়ে ১ লাখ ৫ হাজার ১৮১ জনসহ মোট ২ লাখ ৯ হাজার ৮৭৫ জন উত্তীর্ণ হন। 

এনটিআরসিএ কর্তৃপক্ষ সূত্র জানায়, চতুর্দশ শিক্ষক নিবন্ধনের মৌখিক পরীক্ষায় মোট ১৯ হাজার ৮৬৩ জন প্রার্থী অংশগ্রহণ করেন। তার মধ্যে ৭০০-৮০০ প্রার্থী এ পরীক্ষার মাধ্যমে বাদ পড়েছেন। প্রায় ১৯ হাজার শিক্ষার্থী চূড়ান্তভাবে পাস করেছেন। তবে চতুর্দশ শিক্ষক নিবন্ধনে পাস করা প্রার্থীরা এ বছর নিয়োগের জন্য আবেদন করতে পারবেন না।

এসি  

 


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি