ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪

সেহরির বেঁচে যাওয়া ভাত দিয়ে ইফতারে বানিয়ে ফেলুন চিজ রাইস কাটলেট!

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১০:১১, ১১ এপ্রিল ২০২৩ | আপডেট: ১০:১৪, ১১ এপ্রিল ২০২৩

সেহরিতে যদি ভাত বেঁচে গিয়ে থাকে, তাহলে তা দিয়ে ইফতারে বানিয়ে ফেলুন মুখরোচক চিজ রাইস কাটলেট। তাহলে আর সময় নষ্ট না করে দেখে নিন রেসিপি। 

চিজ রাইস কাটলেটের উপকরণ - এক কাপ সাদা ভাত, আধ কাপ সেদ্ধ ভুট্টা মাখা, ২ টেবিল চামচ সুজি, এক চিমটে হলুদ গুঁড়ো, স্বাদ অনুযায়ী লবণ, একটি বড় সাইজের পেঁয়াজ, ১ চা চামচ রসুন বাটা, আধা চা চামচ মরিচ গুঁড়ো, আধা চা চামচ ধনে গুঁড়ো, প্রয়োজন অনুসারে চিজ কিউব, ভাজার জন্য তেল।

চিজ রাইস কাটলেট বানানোর পদ্ধতি - ফ্রাইং প্যানে তেল গরম করে পেঁয়াজ কুচি ও রসুন বাটা দিয়ে ভাজুন। পেঁয়াজের রঙ হালকা পরিবর্তন হলে সেদ্ধ করে মেখে রাখা ভুট্টা, মরিচ গুঁড়ো, হলুদ গুঁড়ো, ধনে গুঁড়ো, স্বাদ অনুযায়ী লবণ দিয়ে দিন। সবকটি উপকরণ ভালো ভাবে মিশিয়ে নিন। কয়েক মিনিট নাড়াচাড়া করে রান্না করুন। একটি বড় মাপের বাটিতে সাদা ভাতের সঙ্গে সবজির মিশ্রণ এবং রোস্টেড সুজি হাত দিয়ে ভালো করে চটকে মাখিয়ে নিন। এবার ভাতের মিশ্রণটি থেকে অল্প অল্প করে নিয়ে টিক্কির আকারে গড়ে নিন। প্রতিটি টিক্কির মাঝে এক টুকরো চিজ দিয়ে দেবেন। ফ্রাইং প্যানে তেল গরম করে টিক্কিগুলো শ্যালো ফ্রাই করে নিন। দু'দিক সোনালি বাদামী রঙ হয়ে গেলে নামিয়ে নিন। টমেটো কেচাপ এবং পুদিনা চাটনি সহযোগে পরিবেশন করুন চিজ রাইস কাটলেট।

সূত্র: বোল্ডস্কাই

এসবি/ 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি