ঢাকা, সোমবার   ২৯ এপ্রিল ২০২৪

ঘরের দেওয়ালে যে ৬ ছবি ভুলেও টাঙাবেন না    

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২০:২৪, ৫ জুন ২০১৮ | আপডেট: ১৩:০৩, ৭ জুন ২০১৮

নিজের ঘরটাকে মনের মতো করে সাজিয়ে তুলতে অনেকেই বিভিন্ন শিল্পির পেইন্টিং দেওয়ালে লাগিয়ে ঘরের সৌন্দর্য বাড়িয়ে তোলেন। দেখতেও বেশ অপূর্ব লাগে। কিন্তু অজানার বিষয় হচ্ছে কিছু ছবি আছে যেগুলো লাগালে জীবনের উপর নেতিবাচক প্রভাব পড়ে। তাই কিছু কিছু ছবি দেওয়ালে না লাগানোই ভালো।

জেনে নিন কোন কোন ছবি দেওয়ালে লাগাবেন না-  

শিশুর কান্নার ছবি   

শিশুর কান্নার ছবি ঘরের দেওয়ালে টাঙানো মোটেও উচিত নয়। কারণ, শিশুরা সৌভাগ্যের প্রতীক। শিশুদের কান্নার ছবি ঘরে বা দোকানে লাগানে দুর্ভাগ্য গ্রাস করে।

ঝরনা বা বইতে থাকা পানির ছবি

পানি বয়ে যাচ্ছে, এমন কোনও ছবি বাড়ির দেওয়ালে লাগালে আর্থিক ক্ষতির মুখে পড়তে হতে পারে। বাস্তু মতে, বয়ে যাওয়া পানির ছবি ঘরে লাগালে সেখানে অর্থ স্থায়ী হয় না।  

হিংস্র জন্তুর ছবি

হিংস্র কোনও প্রাণীর ছবি ঘরের দেওয়ালে লাগালে বা এই ধরনের কোনও শো-পিস ঘরে রাখলে পরিবারের সদস্যদের মধ্যে ক্রোধের মাত্রা বাড়ে, পরিবারে মনোমালিন্য, হিংসা বাড়ে।

ডুবতে থাকা জাহাজ বা নৌকার ছবি

এমন ছবি ঘরের দেওয়ালে লাগালে নিজের ভাগ্যও ডুবে যেতে পারে। বাস্তুমতে বিশ্বাস এমনই। এমন ছবি বা শো-পিস ঘরে থাকলে পরিবারের সদস্যদের সম্পর্কের উপরেও কুপ্রভাব পড়ে।

যুদ্ধের ছবি

ঘরের দেওয়ালে যুদ্ধের কোনও ছবি না লাগানোই ভাল। এর ফলে পরিবারের শান্তি বিঘ্নিত হতে পারে। পরিবারের সদস্যদের মধ্যে ঝগড়া-বিবাদ বাড়তে পারে।  

বড় ধরনের স্থাপত্যশিল্প

স্থাপত্যশিল্প যেমন মুঘল সাম্রাজ্যের আকর্ষণীয় নিদর্শন তাজমহলের ছবি দেওয়ালে না টাঙানোই ভালো। অবশ্যই এই টাইপের ছবিগুলো দেখতে অসাধারণ কিন্তু এই ধরনের ছবি মৃত্যু এবং ধ্বংসের সূত্রপাত হতে পারে।

সূত্র : এই সময়।

কেএনইউ/এসি 

   


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি