ঢাকা, শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪

করোনার বিরুদ্ধে লড়বে মশলার তৈরি ‘ইমিউনিটি সন্দেশ’!

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১১:৩৮, ১৩ জুন ২০২০ | আপডেট: ১১:৫১, ১৩ জুন ২০২০

এখন পর্যন্ত কোন ভ্যাকসিন আবিষ্কার হয়নি। তাই করোনাভাইরাস থেকে বাঁচার একমাত্র উপায় রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধি। তাই প্রাণঘাতী ভাইরাসটিকে হারাতে শরীরে ইমিউনিটি বাড়ানোর লক্ষ্যে মশলার তৈরি বিশেষ ধরনের মিষ্টি বাজারে আনলো কলকাতা। এই বিশেষ মিষ্টির নাম দেওয়া হয়েছে ‘ইমিউনিটি সন্দেশ'। খবর এনডিটিভি

ইমিউনিটি সন্দেশের কারিগর কলকাতার জনপ্রিয় মিষ্টি নির্মাতা ‘বলরাম মল্লিক এবং রাধারমণ মল্লিক'। মিষ্টির দোকানের মালিক সুদীপ্ত মল্লিক বলেন, “ইমিউনিটি হলো রোগ প্রতিরোধ করার একমাত্র উপায়। এই অস্ত্র দিয়ে আমরা করোনাভাইরাসের সঙ্গে লড়াই করতে পারি। এখনও কোনও ভ্যাকসিন নেই, তাই আমরা এই মিষ্টি নিয়ে এসেছি, যা ১৫ টি বিভিন্ন মশলা দিয়ে তৈরি। প্রতিটি সন্দেশের দাম ২৫ টাকা।”

বলরাম মল্লিক এবং রাধারমণ মল্লিক কলকাতার প্রাচীনতম মিষ্টির দোকানগুলোর মধ্যে অন্যতম। পনেরোটি গুল্ম   এবং মশলা দিয়ে বিশেষভাবে পরীক্ষা তৈরি করা হয়েছে এই ‘ইমিউনিটি সন্দেশ'।

উপাদানগুলোর মধ্যে রয়েছে হলুদ, লবঙ্গ, এলাচ, দারুচিনি জাফরান, কালোজিরা, মুলেথি, তেজপাতা, মধু এবং আরও বেশ কিছু স্বাস্থ্যগুণ সম্পন্ন মশলা।

সুদীপ্ত মল্লিক বলেন, “উপাদানের বিষয়ে বলতে হলে, আমরা বিশেষজ্ঞদের সঙ্গে পরামর্শ করেছি এবং সবচেয়ে ভালো বিষয় হলো আমরা এতে কোনও চিনি যোগ করছি না। ইমিউনিটি সন্দেশ পুরোপুরিভাবেই হিমালয়ের মধু দিয়ে তৈরি করা হয়েছে।"

ইতিমধ্যে বাজারে বিশাল চাহিদা তৈরি হয়েছে এই ইমিউনিটি সন্দেশের এবং এর স্বাদ পছন্দ হয়েছে মানুষদের, জানান সুদীপ্ত মল্লিক।

এএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি