ঢাকা, বৃহস্পতিবার   ০২ মে ২০২৪

অ্যালার্জি দূর করার জাদুকরী ভেষজ পানীয়

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৭:৩৯, ১৯ সেপ্টেম্বর ২০১৮

অনেকের শরীরে অ্যালার্জির সমস্যা রয়েছে। অ্যালার্জির জন্য তেমন কোন চিকিৎসা না থাকলেও কিছু ওষুধ খাওয়ার পরামর্শ দেন চিকিৎসকরা। কিন্তু অ্যালার্জির ওষুধে কিছু পার্শ্বপ্রতিক্রিয়া রয়েছে। তবে ঘরোয়া উপায়ে তৈরি করা ভেষজ পানীয় দিয়েই এই অ্যালার্জি নিরাময় করা সম্ভব। এটি সম্পূর্ণ পার্শ্বপ্রতিক্রিয়া ছাড়াই ভালো কাজ করবে।

তাহলে চলুন জেনে নেওয়া যাক ভেষজ পানীয় তৈরির পদ্ধতি এবং এর কার্যকারিতা-

পানীয় তৈরির উপকরণ :

১) দুইটি আপেল।

২) দুইটি গাজর এবং

৩) একটি বড় বিট।

পানীয় তৈরির পদ্ধতি :

প্রতিটি উপকরণ ভাল করে ধুয়ে ছোট ছোট টুকরো করে কেটে নিন। এবার ব্লেন্ডারে বা জুসারে সবকটি উপকরণ দিয়ে ব্লেন্ড করে রস ছেঁকে নিন বা জুসারে জুস তৈরি করে নিন।

চাইলে না ছেঁকেও খেতে পারেন। কারণ, এই সবজি ও ফলের আশও খুব উপকারী। ব্যস তৈরি হয়ে গেল অ্যালর্জি নিরাময়ের জুস। এই জুস প্রতিদিন এক গ্লাস পান করে নিন। দেখবেন অ্যালার্জির সমস্যা অনেকটাই কমে গেছে।

উপকারিতা :

১) আপেলে রয়েছে ভিটামিন এ, বি এবং সি, যা আমাদের শরীরের পরিপাকতন্ত্রকে পরিষ্কার রাখতে সহায়তা করে এবং হজম সংক্রান্ত নানা সমস্যা দূরে রাখে।

২) বিটে রয়েছে প্রচুর পরিমাণ অ্যান্টিঅক্সিডেন্ট, বিটেইন, এনজাইম এবং ভিটামিন এ যা গলব্লাডার ও লিভারের কর্মক্ষমতা বৃদ্ধিতে বিশেষভাবে সহায়ক।

৩) গাজরে রয়েছে প্রচুর পরিমাণ অ্যান্টিঅক্সিডেন্ট যা আমাদের রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধি করে এবং গাজরের অ্যান্টিব্যাকটেরিয়াল উপাদান লিভার এবং পরিপাকতন্ত্রকে রোগমুক্ত রাখতে সহায়তা করে।

সূত্র : জি নিউজ।

কেএনইউ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি