ঢাকা, বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪

বাংলার তারুণ্যের অহংকার শেখ মুজিব

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১০:২৩, ৬ আগস্ট ২০১৯

বাংলার তারুণ্যের অহংকার শেখ মুজিব। তাঁর আদর্শই একমাত্র হতে পারে রাজনীতির অনুসরনীয়। অখন্ড বাংলাদেশের এ জনক মিশে আছেন বঙালির চেতনায় ও অস্তিত্বে। তরুণদের ভাবনায় সারাক্ষণ যার বিচরণ তিনিই জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান।

বাঙালির অধিকার রক্ষায় বৃটিশ ভারত থেকে ভারত ভাগ আন্দোলন এবং তারপর পূর্ব পাকিস্তান থেকে বাংলাদেশ প্রতিষ্ঠার সংগ্রামে যিনি কেন্দ্রে থেকে নেতৃত্ব দিয়েছেন তিনি শেখ মুজিব।

টুঙ্গিপাড়ায় জন্ম নেয়া বাবা মা’র আদরের খোকা একদিন হয়ে উঠলেন ছাত্রনেতা। জনপ্রিয় মুজিবের তুখোর ঝাঁঝালো মন্ত্রে বিমোহিত হতেন সবাই। সমজতন্ত্র প্রতিষ্ঠার যেকোন পরিকল্পনায় তাঁর নির্দেশিত পথে হেঁটেছে অগনিত নেতা। যার ধারাবাহিকতায় মওলানা আব্দুল হামিদ খান ভাসানীর হাতধরে অওয়ামী লীগের সভাপতি হন শেখ মুজিব। ৫২, ৬৯ আর ৭১ পেরিয়ে নিজের অজান্তেই হয়ে উঠেন বঙ্গবন্ধু।

তরুণদের ভাবনায় বঙ্গবন্ধু হয়ে আছেন সুপার হিরো হয়ে। যার জাদুর কাঠিতে বংলা হয়েছে সোনাফলা দেশ।

জনগণের স্বাধিকার প্রতিষ্ঠার মহানায়ক ছিলেন বঙ্গবন্ধু মুজিব। আগামীর রাজনীতিক যারা হবেন তারুণ্যের অহংকার শেখ মুজিবই তাদের একমাত্র অনুকরণীয়।

বঙ্গবন্ধু ও বাংলাদেশ একে অপরের পরিপূরক। তাই নিজেকে বারবার ভাঙাগড়ায় সামনে এগুতে পথের দিশারী হয়ে আলোর শিখা দেখান শেখ মুজিব।

তাইতো বাংলার অবিসংবাদিত এ নেতা আছেন-থাকবেন বাঙালির হৃদয়ে, অস্তিত্বে আর চেতনার অস্থিমজ্জায়।

এসএ/

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি