ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

কনুইয়ের কালচে দাগ দূর করার ঘরোয়া ৩ টোটকা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৫:৩২, ২৭ ডিসেম্বর ২০১৮

উজ্জ্বল, সুন্দর ত্বকের ক্ষেত্রে কখনও কখনও কনুইয়ের কালচে দাগ বড়ই বেমানান আর দৃষ্টিকটূ লাগে। এই দাগ সহজে যেতেও চায় না! ত্বকের জেল্লা বাড়াতে বা ফর্সা হতে কী করতে হবে তা অনেকেই জানেন। কিন্তু হাঁটু বা কনুইয়ের কালচে দাগ কীভাবে দূর করবেন, তা হয়তো অনেকেই জানেন না। তাই তিনটি এমন ঘরোয়া প্যাকের হদিস দেওয়া হল, যার নিয়মিত ব্যবহারে হাঁটু বা কনুইয়ের কালচে দাগ দূর করা যাবে অনায়াসেই।

চিনি আর অলিভ অয়েল

উপকরণ

১. এক চামচ চিনি,

২. এক চামচ অলিভ অয়েল।

পদ্ধতি

চিনির সঙ্গে অলিভ অয়েল ভাল করে মিশিয়ে নিয়ে কনুইয়ে ১০ মিনিট ভাল করে মালিশ করুন। তার পর ৫ মিনিট রেখে ধুয়ে ফেলুন। এই প্যাক আপনি স্ক্রাবিং করার জন্য হাত-পায়ের যে কোনও অংশেই ব্যবহার করতে পারেন। তবে সে ক্ষেত্রে উপাদানগুলোর পরিমাণ বাড়িয়ে নিতে হবে।

বেসন, দই ও পাতিলেবুর প্যাক

উপকরণ

১. এক চামচ টকদই,

২. এক চামচ বেসন,

৩. এক চামচ পাতিলেবুর রস

৪. এক চামচ চিনি।

পদ্ধতি

সবকটি উপকরণ একসঙ্গে মিশিয়ে নিয়ে কনুইয়ে অন্তত ১০ মিনিট মালিশ করুন। তার পর মিনিট পাঁচেক রেখে ভাল করে ধুয়ে ফেলুন। এভাবে সপ্তাহে ২ দিন করলে দ্রুত ফল পাবেন।

পাতিলেবু আর চিনির প্যাক

উপকরণ

১. একটি পাতিলেবু

২. এক চামচ চিনির রস।

পদ্ধতি

এক চামচ চিনি পানিতে গুলে রস করে নিন। এবার একটি পাতিলেবুকে সমান দু’ভাগে কেটে ফেলুন। এই অর্ধেক পাতিলেবুর মধ্যে চিনির রস দিয়ে কনুইয়ে ১০ মিনিট ভাল করে ঘষে ধুয়ে ফেলুন। এভাবে সপ্তাহে ২-৩ দিন করলে দ্রুত ফল পাবেন। এই পদ্ধতিতে ঘাড়, পিঠ বা হাঁটুর কালচে ভাবও দূর করা সম্ভব।

সূত্র: জিনিউজ

একে//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি