ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪

কাজকর্মে সফলতা পেতে পারেন

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৫:৪০, ৫ মার্চ ২০২২

রাশিফলের পক্ষে-বিপক্ষে, বিশ্বাস করা, না করা নিয়ে বিতর্ক রয়েছে বিস্তর। তারপরও প্রতিদিনি সকালে পত্রিকার পাতায় নিজের রাশিফল দেখার মতো মানুষ কম নেই। যুক্তরাষ্ট্রের উইসকনসিন বিশ্ববিদ্যালয়ের মনোবিজ্ঞানী ড. মার্গারেট হ্যামিলটনের ভাষ্য, সংবাদপত্রে প্রকাশিত ৭০ শতাংশ রাশিফলে থাকে ইতিবাচক কথা। আর রাশিফল পড়ে মানুষ দৈনন্দিন জীবনের অনিশ্চয়তা, উদ্বেগ থেকে এক ধরনের মুক্তির পথ খোঁজে। তবে নানা কারণে জীবনে যেমন ব্যর্থতা থাকে, পাশাপাশি মেধা, কঠোর পরিশ্রম, অধ্যবসায়ের মাধ্যমে মানুষ নিজেই তার ভাগ্য গড়ে নিতে পারে।

মিলিয়ে নিন আপনার এ সপ্তাহের (৫ থেকে ১১ মার্চ) রাশি…
মেষ: (২১ মার্চ-২০ এপ্রিল)
আপনার জন্য এ সপ্তাহে অযথা চিন্তা-ভাবনা বাড়তে পারে। দুশ্চিন্তা দূরীভূত করুন। প্রাপ্তিযোগের সম্ভাবনা আছে। আপনার খ্যাতি-সম্মানও বাড়তে পারে। সামাজিক যোগাযোগমাধ্যমে মনের মাঝে জমা থাকা কোন বিষয় সামনে চলে আসতে পারে। অশান্তি বা বাদ-বিবাদ থেকে নিজেকে দূরে রাখতে চেষ্টা করুন। কারো কারো পেট বা মাথাব্যথা জাতীয় অসুস্থতা তৈরি হতে পারে।

বৃষ (২১ এপ্রিল-২০ মে)
বন্ধু-বান্ধবের সহযোগিতা পেতে পারেন। পাওনা আদায়ের চেষ্টা করুন পেতে পারেন। অসমাপ্ত কাজকর্মে সফলতা পেতে পারেন। শুভ ফলের প্রত্যাশায় নিজেকে উৎসাহের সাথে কাজে নিয়োগ করুন, আলসেমী পরিহার করুন। আটকে থাকা কোন কাজকর্মে বন্ধুর সহযোগিতায় সফলতা পেতে পারে। প্রেম বা রোমান্সে সফলতা পেতে পারেন। বুঝে সামলে চলুন।

মিথুন (২১ মে-২০ জুন)
এ সপ্তাহ আপনার জন্য বেশ ভাল হতে পারে। ব্যবসা-বাণিজ্যে শুভ ফলাফল পেতে পারেন। ছোটখাট বাঁধাবিঘ্ন সমস্যা আসা সত্ত্বেও সফলতার সম্ভাবনা বেশি। তবে বুঝে-সামলে নিজেকে নিজের মত করে পরিচালনা করতে পালে ভাল করবেন। শরীর-স্বাস্থ্য এ সপ্তাহে মোটামুটি ভাল থাকবে। প্রেম বা রোমান্সে বিয়ের কথাবার্তা এগিয়ে আসতে পারে। বুঝে চলুন।

কর্কট (২১ জুন-২০ জুলাই)
একটু বুঝে-সামলে নিজেকে পরিচালনা করুন। এ সপ্তাহে কিছু লাভ হতে পারে। নতুন কাজকর্মে হাত দেওয়ার সময় এখন নয়। বন্ধুদের বাদ-বিবাদে জড়ানো ঠিক হবেনা, বাদ-বিবাদ এড়িয়ে চলুন। যদি আপনি অর্থশালী হয়ে থাকেন তবে খুব একটা সমস্যা হবে না তবে নতুন আয়-উন্নতিতে বাঁধা আসতে পারে। প্রেম বা পরকীয়া নিরাপদ নয়। বুঝে চলুন অথবা বিরত থাকুন।

সিংহ (২১ জুলাই-২১ আগস্ট)
শিল্প-সাহিত্য ও মিডিয়ার মানুষদের জন্য এ সপ্তাহটা বেশ ভাল যেতে পারে। কারো কারো বিদেশ যোগ আছে। তবে বাদ-বিবাদ এড়িয়ে চলুন। নতুন কাজকর্ম শুরু করতে পারেন। কাজের গতি বাড়তে পারে, মনের মাঝের কোন বিষয় সামনে চলে আসতে পারে। এগিয়ে যাওয়ার এইতো সময়। রোমান্সে সময় ও অর্থ ব্যয়িত হতে পারে। বুঝে সামলে চলুন।

কন্যা (২২ আগস্ট-২২ সেপ্টেম্বর)
কন্যারাশির বন্ধুদের জন্য বলবো এ সপ্তাহটা আপনার জন্য কাজ করার জন্য শ্রেষ্ঠ সময়। যারা বেকার, চেষ্টা করলে কাজের সুযোগ পেতে পারেন। তবে অহেতুক শত্রুতা থেকে বিরত থাকুন। গুপ্ত শত্রু ক্ষতির চেষ্টা করতে পারে। সাবধানতা মেনে চলুন। তবে শরীর-স্বাস্থ্য বেশ ভালয় থাকতে পারে। মানসিক অবসাদ বাড়তে দিবেন না। মনের মাঝে বসন্তের কোকিল ডেকে উঠতে পারে।

তুলা (২৩ সেপ্টেম্বর-২২ অক্টোবর)
দুশ্চিন্তা পরিহার করুন, এ সপ্তাহে কেউ কেউ কিছু অর্থ পেতে পারেন। আটকে থাকা টাকা-পয়সাও চলে আসতে পারে। মনের অস্থিরতা পরিহার করুন, ব্যবসা-বাণিজ্যে লাভের সম্ভাবনাও রয়েছে। কাজকর্মে বা সামাজিক কাজকর্মে আপনার খ্যাতি-সম্মান বাড়তে পারে। বন্ধুদের সহযোগিতায় এগিয়ে যাওয়া সহজ হবে। রোমান্সে সতর্কতা মেনে চলা উচিত।

বৃশ্চিক (২৩ অক্টোবর-২২ নভেম্বর)
এ সপ্তাহে একটু উৎসাহী হতে পারলে ভাল করবেন। কাজকর্মে বাঁধা আসা সত্ত্বেও উন্নতির সম্ভাবনা বেশ বেশি হতে পারে। তবে সতর্ক না থাকলে পারিবারিক অশান্তিতে সুখ-শান্তি ম্লান হতে পারে। বুঝে সামলে চলুন। বন্ধুদের সাথে যৌক্তিক সম্পর্ক রাখুন। প্রতারণার শিকার হতেও পারেন। এ সপ্তাহে প্রেম তেমন শুভ নয়। বুঝে সামলে নিজেকে নিজের মত করে পরিচালিত করতে পারলে ভাল করবেন।

ধনু (২৩ নভেম্বর-২০ ডিসেম্বর)
ধনু রাশির বন্ধুদরে বলবো সতর্ক না থাকতে পারলে আপনার আর্থিক ক্ষতি বা খরচের পরিমাণ বেড়ে যেতে পারে। তবে কাজেকর্মে মনযোগী হতে পারলে শুভ পরিবর্তন লক্ষ্য করা যায়। আলসেমী পরিহার করে আপনার যথাযথ কাজকর্মগুলো গুরিত্বের সাথে সম্পন্ন করতে মনযোগী হওয়া ভাল। উদ্যম ধরে রাখুন বুঝে-সামলে চলুন। প্রেম বাঁধা বিঘ্ন সৃষ্টি হতে পারে।

মকর (২১ ডিসেম্বর-১৯ জানুয়ারি)
এ সপ্তাহে অযথা আর্থিক ব্যয়ভার বেশ বেড়ে যেতে পারে। অপ্রয়োজনীয় খরচের কারণে আপনার মানসিক চাপ তৈরি হতে পারে। পরিবারের অন্যান্য সদস্যদের সাথে মতানৈক্য হতে পারে। রাগ-জেদ-অভিমান থেকে বিরত থাকুন। পরিচিত মানুষের দ্বারা প্রতারণার ভয় আছে। এমনকি প্রেমের ক্ষেত্রেও প্রতারিত হতে পারেন। বুঝে সামলে চলুন। মনের উৎসাহ আর জোর ধরে রাখুন।

কুম্ভ (২০ জানুয়ারি-১৮ ফেব্রুয়ারি)
কাজকর্মে উদ্যম বাড়বে ব্যবসায়ে লাভ পেতে পারেন। বৈদেশিক বাণিজ্যে সুফল লাভের সম্ভাবনা বেশি কেউ কেউ বিদেশ থেকে টাকা পেতে পারেন। আপনার মনের সহজ স্বাভাবিকতা বজায় থাকবে। বিদ্যার্থীদের জন্য সময় আস্তে আস্তে অনুকূল হতে থাকবে। তবে মানসিক চিন্তা থেকে বিরত থাকুন। স্বাস্থ্য মোটামুটি মধ্যম, প্রেম-রোমান্সও মধ্যম মানের।

মীন (১৯ ফেব্রুয়ারি-২০ মার্চ)
আপনি আপনার প্রচেষ্টা অব্যাহত রাখুন। প্রচেষ্টা স্বার্থকতার মুখ দেখতে পারে। হাতে টাকা-পয়সা আসতে পারে তবে তা যে কোন মাধ্যমে হতে পারে। তবে সততার সাথে চেষ্টা চালিয়ে যান। এক কথায় সময় আপনার জন্য বেশ শুভ, তাই শুভ যোগাযোগ বাড়তে পারে। সময়কে কাজে লাগান। প্রেম বা রোমান্সে অর্থ ব্যয়িত হতে পারে।

-ড. বিশ্বজিৎ হালদার


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি