ঢাকা, শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪

কাজেকর্মে সফলতা আসতে পারে

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১০:৩৯, ১৯ জুন ২০২২

রাশিফলের পক্ষে-বিপক্ষে, বিশ্বাস করা, না করা নিয়ে বিতর্ক রয়েছে বিস্তর। তারপরও প্রতিদিনি সকালে পত্রিকার পাতায় নিজের রাশিফল দেখার মতো মানুষ কম নেই। যুক্তরাষ্ট্রের উইসকনসিন বিশ্ববিদ্যালয়ের মনোবিজ্ঞানী ড. মার্গারেট হ্যামিলটনের ভাষ্য, সংবাদপত্রে প্রকাশিত ৭০ শতাংশ রাশিফলে থাকে ইতিবাচক কথা। আর রাশিফল পড়ে মানুষ দৈনন্দিন জীবনের অনিশ্চয়তা, উদ্বেগ থেকে এক ধরনের মুক্তির পথ খোঁজে। তবে নানা কারণে জীবনে যেমন ব্যর্থতা থাকে, পাশাপাশি মেধা, কঠোর পরিশ্রম, অধ্যবসায়ের মাধ্যমে মানুষ নিজেই তার ভাগ্য গড়ে নিতে পারে।

মিলিয়ে নিন আপনার এ সপ্তাহের (১৮ থেকে ২৪ জুন) রাশি…

মেষ: (২১ মার্চ-২০ এপ্রিল)
মেষ রাশির জাতক জাতিকার জন্য এ সপ্তাহ বেশ প্রতিকূল হতে পারে। অযথা অর্থনাশ অর্থ আগমনে বাঁধা, ঋণ অবসাদ ইত্যাদির দ্বারা মানসিক অস্থিরতা বেশ বেড়ে যেতে পারে। হিংসা-বিদ্বেষের কারণে কাজেকর্মে বাঁধা আসতে পারে। তবে এসবকে ছাপিয়েও আপনার মনের জোর আপনার মানসিক উদ্যমকে বাড়াতে পারে। আপনার শরীর স্বাস্থ্য বেশ ভাল থাকবে। প্রেম বা রোমান্স তেমন শুভ নাও হতে পারে।

বৃষ (২১ এপ্রিল-২০ মে)
এ সপ্তাহে বৃষ রাশির জাতক জাতিকার জন্য ক্রোধে মানসিক অবসাদ তৈরি হতে পারে। দেহ পীড়াও কিছুটা জ্বালাতন করতে পারে। ব্যয় বেড়ে যেতে পারে। আর্থিক বিষয়ে টান পড়তে পারে। তবে মনের জোর ধরে রাখতে সক্ষম হবেন। নতুন কাজের সুযোগ বা উদ্যম শুভ হতে পারে। প্রেম বা রোমান্সে স্বাভাবিকতা বজায় থাকবে।

মিথুন (২১ মে-২০ জুন)
মিথুন রাশির জাতক-জাতিকার জন্য বরবো এ সপ্তাহে আপনাদের কাজকর্মে অলসতা দেখা দিতে পারে। তারপরও কাজেকর্মে চাপ বৃদ্ধি পেতে পারে। পরিবারে শান্তির পরিবেশ বজায় থাকতে পারে। স্বামী বা স্ত্রীর শরীর খারাপ হতে পারে। প্রয়োজনে ডাক্তারের পরামর্শ নিন। পুরাতন কাজকর্ম বা আটকে থাকা কজকর্মে বন্ধুর সহযোগিতায় সম্পন্ন হতে পারে। প্রেম বা রোমান্স বেশ শুভ হতে পারে।

কর্কট (২১ জুন-২০ জুলাই)
এ সপ্তাহে কর্কট রাশির জাতক জাতিকার জন্য নতুন উৎসাহ-উদ্দীপনা পরিলক্ষিত হতে পারে। কোন ঝামেলা বা জটিলতা থাকলে তাও ধীরে সমাধান হয়ে যেতে পারে। ভ্রমণের প্রতি আগ্রহ বা উৎসাহ বাড়তে পারে। কেউ কেউ কাছে বা দূরে ভ্রমণে বেড়িয়ে পড়তে পারেন। দিনগুলো মোটামুটি কর্ম ব্যস্ততার ভেতর দিয়ে পার হয়ে যেতে পারে। ব্যবসায়িক যোগাযোগ বেশ শুভ হতে পারে। রোমান্সে কেউ কেউ গা ভাসাতে পারেন।

সিংহ (২১ জুলাই-২১ আগস্ট)
সিংহ রাশির জাতক-জাতিকার জন্য এ সপ্তাহটা বেশ ভাল যেতে পারে। চারদিক থেকে সুসংবাদ পেতে পারেন। কর্মব্যস্ততা বেশ বেড়ে যেতে পারে। প্রেম বন্ধুলাভ সুনাম সম্মান সামাজিক অনুষ্ঠানে যোগদানের কোন না কোন ব্যস্ততা আপনাকে আনন্দদান করতে পারে। বন্ধু দর্শন বা বন্ধুদের সাথে আনন্দ আড্ডায়ও ব্যয়িত হতে পারে কিছুটা সময়। তবে খরচের চাপ বাড়তে পারে। বুঝে সামলে চলুন।

কন্যা (২২ আগস্ট-২২ সেপ্টেম্বর)
এ সপ্তাহটা একটু বুঝে সামলে চলতে বলবো নইলে ব্যবসায়ে আর্থিক ক্ষতি হতে পারে। পরিবারে কোন রূপ ঝামেলা আপনাকে ব্যতিব্যস্ত করে তুলতে পারে। পরিবারের কোন সদস্য চিন্তার কারণ হতে পারে। ভুলবশত ব্যবসায়ে অর্থক্ষতি হতে পারে। অতএব মাথা ঠাণ্ডা রেখে বুঝে সামলে নিজেকে নিজের মত করে চলতে পারলে ভাল করবেন। প্রেম রোমান্স তেমন শুভ নয় আর্থিক ক্ষতির যোগ রয়েছে।

তুলা (২৩ সেপ্টেম্বর-২২ অক্টোবর)
তুলা রাশির বন্ধুদের জন্য এ সপ্তাহটা বেশ ভাল যেতে পারে। কাজেকর্মে সফলতা লাভ করতে পারেন। আটকে থাকা বা ঝুলে থাকা কাজকর্মে গতি আসতে পারে। নতুন যোগাযোগ শুভ ফলদায়ক হতে পারে। সম্ভাব্য ক্ষেত্রে বিদেশ থেকে অর্থ প্রাপ্তিও ঘটতে পারে। দূর থেকে কোন সুসংবাদ আপনাকে পুলকিত করতে পারে। নিজের কাজকর্মে মনযোগী হতে পারলে সুফল লাভ হতে পারে। রোমান্টিকতায় ভুল মানুষ জীবনে ভর করতে পারে।

বৃশ্চিক (২৩ অক্টোবর-২২ নভেম্বর)
বৃশ্চিক রাশির বন্ধুদের জন্য এ সপ্তাহটা বেশ সুফলদায়ক হতে পারে। কাজকর্মে অভূতপূর্ব গতি আসতে পারে। মাথাঠাণ্ডা রেখে নিজেকে সামলে নিজের বুদ্ধিতে বুঝে চলতে পারলে শুভ ফলদায়ক হতে পারে। দূর থেকে সুসংবাদও পেতে পারেন। নতুন কাজের সুযোগ তৈরি হতে পারে। হাতে টাকা-পয়সা চলে আসবে। লটারীতে চেষ্টা করতে পারেন। প্রেম দুশ্চিন্তা বাড়তে পারে।

ধনু (২৩ নভেম্বর-২০ ডিসেম্বর)
ধনু রাশির বন্ধুদের জন্য বলবো এ সপ্তাহ আপনার জন্য তেমন শুভ নাও হতে পারে। পরিবারের সদস্যদের সাথে মতের অমিল হলেও হতে পারে। অকারণে পারিবারিক বিরোধে জড়িয়ে পড়তে পারেন। বন্ধু-বান্ধবের সাথে অকারণে সময় ব্যয় করতে পারেন। মনের মাঝে নানান বিষয়ে চঞ্চলতা বাড়তে পারে। অর্থ চিন্তা আপনাকে কিছুটা অস্থির করে তুলতে পারে। রোমান্স বা দাম্পত্য জীবনে কিছুটা চাপ পরিলক্ষিত হতে পারে।

মকর (২১ ডিসেম্বর-১৯ জানুয়ারি)
মকর রাশির জাতক-জাতিকার জন্য সপ্তাহটা বেশ সুফলদায়ক হতে পারে। দীর্ঘদিনের আটকে থাকা কোন কাজকর্মে সফলতা আসতে পারে। অথবা আটকে আছে এমন কোন কাজকর্মে গতি সঞ্চারিত হতে পারে। দূর থেকে কোন সঙবাদও পেতে পারেন। মনের মাঝের কোন বিষয় সামনে চলে আসতে পারে। জমি কিনতে অথবা বেচতে পারেন। প্রেম বা রোমান্স কষ্টদায়ক হতে পারে। বুঝে সামলে চলতে পারলে ভাল করবেন।

কুম্ভ (২০ জানুয়ারি-১৮ ফেব্রুয়ারি)
কুম্ভ রাশির জাতক-জাতিকার জন্য এ সপ্তাহে কাজকর্মের চাপ বেশ বেড়ে যেতে পারে। তবে বেশ সহজেই কারো না কারো সহযোগিতা পেতে পারেন। তবে দালালী ব্যবসায়ে কিছুটা জটিলতা তৈরি হতে পারে। শরীর স্বাস্থ্য মোটামুটি ভাল থাকবে। যাদের এমন সম্ভাবনা আছে যে বিদেশ থেকে অর্ত আসতে পারে। কেউ কেউ দীর্ঘদিন বিদেশের চেষ্টা করছেন তাদের বিদেশ যাওয়ার সুযোগ হতে পারে। প্রেম তেমন শুভ নয়।

মীন (১৯ ফেব্রুয়ারি-২০ মার্চ)
মীন রাশির জাতক-জাতিকার জন্য এ সপ্তাহটা বেশ সুফলদায়ক হতে পারে। পরিচিত কোন ব্যক্তির দ্বারা লাভবান হতে পারেন। আপনার কাজকর্মে আগ্রহ বাড়তে পারে। প্রচুর পরিশ্রম করতে পারেন, তবে তা আপনার জন্য সুফলদায়ক হতে পারে। আটকে থাকা টাকা পয়সা চলে আসতে পারে। এটি আপনার জন্য কর্মে সফলতার সপ্তাহ কাজে ডুবে যান।

-ড. বিশ্বজিৎ হালদার


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি