ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

কেমন যাবে সপ্তাহটা?

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৬:১৪, ২৯ জানুয়ারি ২০২২ | আপডেট: ১৭:২৪, ২৯ জানুয়ারি ২০২২

রাশিফলের পক্ষে-বিপক্ষে, বিশ্বাস করা, না করা নিয়ে বিতর্ক রয়েছে বিস্তর। তারপরও প্রতিদিনি সকালে পত্রিকার পাতায় নিজের রাশিফল দেখার মতো মানুষ কম নেই। যুক্তরাষ্ট্রের উইসকনসিন বিশ্ববিদ্যালয়ের মনোবিজ্ঞানী ড. মার্গারেট হ্যামিলটনের ভাষ্য, সংবাদপত্রে প্রকাশিত ৭০ শতাংশ রাশিফলে থাকে ইতিবাচক কথা। আর রাশিফল পড়ে মানুষ দৈনন্দিন জীবনের অনিশ্চয়তা, উদ্বেগ থেকে এক ধরনের মুক্তির পথ খোঁজে। তবে নানা কারণে জীবনে যেমন ব্যর্থতা থাকে, পাশাপাশি মেধা, কঠোর পরিশ্রম, অধ্যবসায়ের মাধ্যমে মানুষ নিজেই তার ভাগ্য গড়ে নিতে পারে।

মিলিয়ে নিন আপনার এ সপ্তাহের (২৯ জানুয়ারি থেকে ৪ ফেব্রুয়ারি) রাশি…

মেষ: (২১ মার্চ-২০ এপ্রিল)
মেষ রাশির বন্ধুদের জন্য বলবো এ সপ্তাহে আপনাকে বেশ সাবধানতা মেনে চলতে হবে। কথাবার্তায় বেশ সতর্কতা মেনে চলুন, অহেতুক বদনাম বা অপবাদের শিকার হতে পারেন। কাজেকর্মে গতি হারাতে পারেন। মনের অস্থিরতা বা চঞ্চলতা বেড়ে যাবে। প্রেম বা রোমান্স প্রতিকূল রূপ ধারণ করতে পারে। বুঝে সামলে নিজেকে নিজের মত করে পরিচালিত করতে পারলে ভাল করবেন।

বৃষ (২১ এপ্রিল-২০ মে)
এ সপ্তাহে সময় তেমন ভাল নাও যেতে পারে। অযথা সময় নষ্ট হতে পারে। কাজেকর্মে মনযোগ বা উৎসাহ কম মনে হতে হতে পারে। ব্যয় বৃদ্ধির সাথে সাথে অর্থে টান পড়তে পারে। নিজের ভেতর উৎসাহ তৈরি করুন কাজেকর্মে মনযোগ বাড়ান। এ সপ্তাহে বেশ সুস্থতা বোধ করবেন। বুঝে চলার চেষ্টা করুন। অহেতুক খরচ করা থেকে নিজেকে বিরত রাখুন, সামনে খরচ বাড়তে পারে।

মিথুন (২১ মে-২০ জুন)
এ সপ্তাহে মিথুন রাশির জাতক-জাতিকাদের জন্য বেশ ভাল যেতে পারে। তবে যে কোন সমস্যা সমাধানের জন্য এ সপ্তাহে আপনাকে প্রচেষ্টা অব্যাহত রাখতে হবে। কাজকর্মে গতি মধ্যম প্রকৃতির। ব্যবসা-বাণিজ্যে গতি কিছুটা কমে যেতে পারে। সতর্ক না থাকলে হতাশা আপনার উপর ভর করতে পারে। তাই বুঝে চলতে চেষ্টা অব্যাহত রাখুন। প্রেম বা রোমান্সে সাবধানতা মেনে চলুন।

কর্কট (২১ জুন-২০ জুলাই)
এ সপ্তাহটা আপনার জন্য মিশ্র ফলদায়ক হতে পারে। কিছুটা পরিবর্তনও আশা করতে পারেন। ভাল-মন্দের দোলাচলে চলতে পারে দিন। পুরনো কোন বন্ধুর সাথে দেখা হতে পারে। পূর্বের কোন পাওনা টাকাও কেউ কেউ পেতে পারেন। যোগাযোগ শুভ হতে পারে। যে কোন সমস্যা নিজে মিটাতে চেষ্টা করুন। প্রেম-রোমান্স ও বন্ধুত্বে শুভ ফল পেতে পারেন। সর্বপরি শুভ অসুভের দোলাচলে চলতে পারে এ সপ্তাহটা।

সিংহ (২১ জুলাই-২১ আগস্ট)
সপ্তাহের শুরুটা কিন্তু আপনার জন্য শুভ সূচনা হলেও শেষের দিকে কিছুটা সতর্কতা মেনে চলতে পারলে ভাল। নানান সুযোগ কাজে লাগান সহজ হতে পারে। শারীরিক সুস্থতা বজায় থাকবে। নিজের কাজকর্মের ক্ষেত্রে বেশ সহজেই অন্যের সহযোগিতা পেতে পারেন। হাতে টাকা-পয়সা চলে আসতে পারে। পরিবারে সুখ-শান্তির পরিবেশ বজায় থাকবে। তবে বুঝে চলার চেষ্টা থাকলে ভাল।

কন্যা (২২ আগস্ট-২২ সেপ্টেম্বর)
কন্যা রাশির বন্ধুদের জন্য বলবো শুরুতে কিছুটা ঝামেলা দিয়ে শুরু হলেও পরে বেশ ভালো যেতে পারে। সতর্ক না থাকলে ঝামেলা বাদ-বিবাদে জড়িয়ে যেতে পারেন। অহেতুক বাদ-বিবাদ থেকে নিজেকে মুক্ত রাখতে পারলে ভাল করবেন। দূর থেকে কোন বিভ্রান্তিকর তথ্য পেতে পারেন। ব্যবসা-বাণিজ্যে কিছুটা জটিলতা তৈরি হতে পারে। হাতে টাকা-পয়সা আসতে গিয়ে আটকে যেতে পারে। বুঝে চলার চেষ্টা রাখুন। ধীরে ধীরে উন্নতি সূচিত হতে পারে।

তুলা (২৩ সেপ্টেম্বর-২২ অক্টোবর)
বুঝে-সামলে অত্যন্ত সাবধানতার সাথে চলতে চেষ্টা করলে ভাল করবেন। ভুল সিদ্ধান্ত নিতে পারেন বা প্রতারণার শিকার হতে পারেন। অর্থ ক্ষতির সম্ভাবনাও রয়েছে। ব্যবসা-বাণিজ্যে বাঁধা তৈরি হতে পারে। তবে কর্মস্থলে আপনার অবস্থান বেশ ভাল থাকবে। কোন পারিবারিক অনুষ্ঠানে যোগদানের সম্ভাবনাও যথেষ্ট পরিমাণে আছে। প্রেমে সাবধান, প্রতারণার গন্ধ পাওয়া যায়।

বৃশ্চিক (২৩ অক্টোবর-২২ নভেম্বর)
আপনার উপর অর্পিত দায়দায়িত্ব বুদ্ধিমত্তার সাথে পালন করুন। তবুও অহেতুক শত্রুতার শিকার হতে পারেন। যারা রাজনীতির সাথে যুক্ত তাদের সুনাম অর্জন করা বেশ সহজ হতে পারে। পরপোকার বা সেবামুখিতায় ব্যস্ততা বাড়তে পারে। বন্ধুদের মাঝে জনপ্রিয়তা বাড়তে পারে। ব্যবসা-বাণিজ্যে কিছুটা গতি আসতে পারে। যারা দীর্ঘদিন প্রেমের সম্পর্কে জড়িয়ে আছেন তাদের বিয়ের কথাবার্তা এগুতে পারে।

ধনু (২৩ নভেম্বর-২০ ডিসেম্বর)
অত্যন্ত সতর্কতার সাথে জীবন যাপন করুন। নইলে রেষারেষির শিকার হতে পারেন। অযথা চিন্তাগুলো দুশ্চিন্তার দিকে রূপায়িত হতে পারে। মনের অবসাদ বেড়ে যেতে পারে। ফলে কাজকর্মে নিজেকে ব্যস্ত রাখতে পারলে ভাল করবেন। দাযিত্ব এবং কর্তব্য সচেতন হয়ে নিজ নিজ কাজে মনোযোগী হতে চেষ্টা করুন। বুঝে চলার সবচেষ্টা অব্যাহত রাখুন। প্রেম বা রোমান্সে বৃথা সময় নষ্ট করা ঠিক হবে না।

মকর (২১ ডিসেম্বর-১৯ জানুয়ারি)
এ সপ্তাহটা মকর রাশির বন্ধুদের জন্য বেশ শুভ হতে পারে। আত্মীয় বন্ধু-পরিজনের সাথে প্রীতিময় সম্পর্ক বজায় থাকবে। কাজেকর্মে কিছুটা সফলতা আশা করতে পারেন। তবে আর্থিক ক্ষেত্রে কিছুটা মিশ্র ফলদায়ক হতে পারে। আয় যেমনই হোক খরচের চাপ বজায় থাকবে। কিছুটা দুশ্চিন্তা তৈরি হতে পারে। কেউ কেউ ভ্রমণেও যেতে পারেন। মনের সহজ স্বাভাবিকতা বজায় থাকবে।

কুম্ভ (২০ জানুয়ারি-১৮ ফেব্রুয়ারি)
কুম্ভ রাশির বন্ধুদের জন্য বলবো এ সপ্তাহটা বেশ সাবধানতা মেনে চলা উচিত। নানা বাদ-বিবাদে জড়িয়ে পড়ার সম্ভাবনা যেমন আছে তেমন বিবাদের কারণে অর্থ দণ্ড বা অর্থ ক্ষতির সম্ভাবনা আছে। নিজের ভুলে বা বুদ্ধিভ্রমে নিজের ক্ষতি করে বসতে পারেন। বুঝে সামলে সতর্কতার সাথে এ সপ্তাহটা পার করুন। যথেষ্ট হতাশাগ্রস্তও হতে পারেন। সামলে চলার চেষ্টা রাখুন। প্রেমেও নিরাশ হতে পারেন।

মীন (১৯ ফেব্রুয়ারি-২০ মার্চ)
মীনের বন্ধুদের জন্য বলবো এ সপ্তাহটা আপনার জন্য সর্বপরি শুভ হতে পারে। নতুন কাজকর্ম শুরুর জন্য যেমন শুভ হতে পারে তেমন আটকে থাকা কাজেকর্মেও গতি আসতে পারে। সর্বপরি বুঝে চলতে চেষ্টা করুন সফলতা পাবেন। হাতে টাকা-পয়সা চলে আসবে। দূর থেকে কোন সুসংবাদও পেতে পারেন। বৈদেশিক বাণিজ্যে কোন সুসংবাদও আসতে পারে। প্রেম-রোমান্স শুভ ফলদায়ক।

-ড. বিশ্বজিৎ হালদার


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি