ঢাকা, শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪

কেমন যাবে সপ্তাহটা?

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৫:২৯, ২৬ মার্চ ২০২২

রাশিফলের পক্ষে-বিপক্ষে, বিশ্বাস করা, না করা নিয়ে বিতর্ক রয়েছে বিস্তর। তারপরও প্রতিদিনি সকালে পত্রিকার পাতায় নিজের রাশিফল দেখার মতো মানুষ কম নেই। যুক্তরাষ্ট্রের উইসকনসিন বিশ্ববিদ্যালয়ের মনোবিজ্ঞানী ড. মার্গারেট হ্যামিলটনের ভাষ্য, সংবাদপত্রে প্রকাশিত ৭০ শতাংশ রাশিফলে থাকে ইতিবাচক কথা। আর রাশিফল পড়ে মানুষ দৈনন্দিন জীবনের অনিশ্চয়তা, উদ্বেগ থেকে এক ধরনের মুক্তির পথ খোঁজে। তবে নানা কারণে জীবনে যেমন ব্যর্থতা থাকে, পাশাপাশি মেধা, কঠোর পরিশ্রম, অধ্যবসায়ের মাধ্যমে মানুষ নিজেই তার ভাগ্য গড়ে নিতে পারে।

মিলিয়ে নিন আপনার এ সপ্তাহের (২৬ মার্চ থেকে ১ এপ্রিল) রাশি…

মেষ: (২১ মার্চ-২০ এপ্রিল)
এ সপ্তাহে আপনার কাজেকর্মে শিথিলতা আসতে পারে, তবে প্রচেষ্টা অব্যাহত রাখতে পারলে উন্নতির যোগ দেখা যায়। কোন উৎসব বা বিবাহের অনুষ্ঠানে যোগ দিতে পারেন। বিশেষ কোন বন্ধু বা কোন বিশেষয়িত মানুষের সাথে দেখা হতে পারে। কারো পরিবারে বিদেশ থেকে অতিথির আগমন ঘটতে পারে। সতর্ক না থাকলে ছোটখাট পারিবারিক অশান্তিতে জড়িয়ে পড়তে পারেন।

বৃষ (২১ এপ্রিল-২০ মে)
আপনাকে এ সপ্তাহে যথেষ্ট সতর্ক থাকা প্রয়োজন, নইলে স্বাস্থ্য ব্যাঘাৎ ঘটতে পারে। খরচ অত্যন্ত বেড়ে যেতে পারে। প্রেম বা বন্ধুত্বে কিংবা দাম্পত্যে মতান্তর ঘটতে পারে। বুঝে সামলে চলা অত্যন্ত প্রয়োজন। ব্যবসা বাণিজ্যে কিছুটা গতি আসতে পারে। দূর থেকে কোন সুসংবাদও পেতে পারেন। পাওনাদারদের চাপ তৈরি হতে পারে অহেতুক বাদ-বিবাদ থেকে নিজেকে দূরে রাখতে পারলে ভাল করবেন।

মিথুন (২১ মে-২০ জুন)
মিথুন রাশির বন্ধুদের জন্য বলবো যে আপনাকে এ সপ্তাহে বেশ সতর্কতা মেনে চলতে হবে। শত্রু কিছুটা বাড়তে পারে, তবে তেমন কোন ক্ষতি করতে পারবে না। সৎ বা ভাল বন্ধুর দ্বারা উপকৃত হতে পারেন। তবে চিন্তাগুলো অহেতুক দুশ্চিন্তার দিকে যেতে দিবেন না। আপনার রাগ-জেদ অভিমান বাড়তে দেওয়া ঠিক হবে না। রাগের কারণে নিজের ক্ষতি করে বসতে পারেন। রোমান্স বেশ শুভ হতে পারে।

কর্কট (২১ জুন-২০ জুলাই)
আপনি আশাবাদী হতে পারেন। আপনার জন্য কোন শুভ ঘটনা অপেক্ষা করছে। অনুকূল পরিবর্তনে ভাগ্য ভাল হবার সম্ভাবনা আছে। পারিবারিক কোন বিষয় চিন্তার কারণ হতে পারে। গুপ্ত শত্রুরা ক্ষতির চেষ্টা করে ব্যর্থ হতে পারে। শুভ বা অনুকূল পরিবর্তনের সাথে সাথে অর্থাগমও হতে পারে। প্রেম বা বিবাহের কথাবার্তায় অগ্রগতি আসতে পারে। বুঝে চলতে পারলে অনুকূল সময়ের সুফল লাভ করা সহজ হতে পারে।

সিংহ (২১ জুলাই-২১ আগস্ট)
এ সপ্তাহের শুরুটা আপনার জন্য বেশ ভাল যেতে পারে। হঠাৎ অর্থ প্রাপ্তিও ঘটতে পারে। বিভিন্ন ধরনের ব্যবসায়ে লাভের সম্ভাবনা বেশি। তবে সতর্ক না থাকলে হঠাৎ কোন নতুন সমস্যার সৃষ্টি হতে পারে। দুশ্চিন্তাও তৈরি হতে পারে। বুঝে সামলে নিজেকে নিজের মত করে চলতে পারলে সময়টা কিছুটা সুফল দিয়ে যাবে। রোমান্সেও সুফল লাভ হতে পারে।

কন্যা (২২ আগস্ট-২২ সেপ্টেম্বর)
এ সপ্তাহে অহেতুক দুশ্চিন্তা আপনার মনের উপর কিছুটা প্রতিকূল প্রভাব ফেলতে পারে। রাজ-জেদ-অভিমানের আধিক্যে আর্থিক ক্ষতি হতে পারে। দুশ্চিন্তাজনিত মাথাব্যথায় কেউ কেউ কষ্টও পেতে পারেন। বুঝে সামলে চলুন। মনের মাঝে নানান তোলপাড় হতে পারে। তবে যুক্তি ও বুদ্ধির আলোকে সিদ্ধান্ত নিন। ব্যবসায়ে সাবধানতা মেনে চলুন, নইলে ক্ষতিগ্রস্ত হতে পারেন। কর্মস্থলে বাদ-বিবাদ এড়িয়ে চলুন। কোন বন্ধুর দ্বারা সম্মদহানিও হতে পারে।

তুলা (২৩ সেপ্টেম্বর-২২ অক্টোবর)
এ সপ্তাহে ব্যবসায়ীদের জন্য কিছুটা সাবধানতা মেনে চলা উচিত। কারো কারো জন্য ভ্রমণের সুযোগ তৈরি হতে পারে। কাজকর্মের ক্ষেত্রে নতুন সুযোগও তৈরি হতে পারে। দূর থেকে কোন সুসংবাদও পেতে পারেন। কর্মস্থলে আপনার অবস্থান বেশ ভাল হতে পারে। বিদেশ থেকে টাকা-পয়সাও কেউ কেউ পেতে পারেন। প্রেম বা রোমান্সে উৎসাহ বা আনন্দিত হতে পারেন।

বৃশ্চিক (২৩ অক্টোবর-২২ নভেম্বর)
বৃশ্চিকের বন্দুদের বলবো শিক্ষার্থীদের জন্য সময় অত্যন্ত ভাল যেতে পারে। নানা অনুষ্ঠান বা কোন রকম আনন্দ আড্ডায় কাটতে পারে দিন। মনের মাঝে এক ধরনের বসন্ত বাতাস খেলা করতে পারে। কাজেকর্মে বা কর্মস্থলে এক ধরনের আনন্দের আভাস পাবেন। প্রেম বা রোমান্স পরিণতির দিকে আসতে পারে। মনের কোণে সম্ভাব্য ক্ষেত্রে ফুটতে পারে ফুল পলাশ কিংবা শিমুল।

ধনু (২৩ নভেম্বর-২০ ডিসেম্বর)
ধনু রাশির বন্ধুদের জন্য বলবো সতর্কতা সাবধানতা মেনে চলুন। বুঝে সামলে নিজেকে নিজের মত করে পরিচালিত করুন। কাজকর্মে কিছুটা বাঁধা আসতে পারে। দেহ পীড়াও কিছুটা কষ্ট দিতে পারে। চিন্তা-ভাবনা করে কাজেকর্মে এগুলে ভাল করবেন। ব্যবসায়ীদের জন্য সতর্কতা, তবে কর্মজীবীদের জন্য বেশ কিছুটা স্বস্তি পেতে পারেন। প্রেম-রোমান্স বা বন্ধুত্বে প্রতারণার বয় আছে, বুঝে চলুন।

মকর (২১ ডিসেম্বর-১৯ জানুয়ারি)
এ সপ্তাহে আপনার খরচের চাপ অনেক বেড়ে যেতে পারে। আর্থিক বিষয়গুলো চিন্তার কারণ হতে পারে। কর্মস্থলে অহেতুক মতানৈক্য আপনাকে বিব্রত করতে পারে। মনের অস্থিরতা কিছুটা বেড়ে যেতে পারে। ফলে নিজেকে একটু সামলে বুঝে চলুন। সিদ্ধান্ত গ্রহণে সতর্কা মেনে চলুন। বিবাহ যোগাযোগ শুভ হতে পারে।

কুম্ভ (২০ জানুয়ারি-১৮ ফেব্রুয়ারি)
এ সপ্তাহে কর্মস্থলে আপনার দায়-দাযিত্ব বেশ কিছুটা বাড়তে পারে। সম্ভাব্য ক্ষেত্রে প্রমোশনও পেতে পারেন। বিদ্যার্থীদের জন্য শুভ সময়। ব্যবসায়ীরাও বেশ কিছুটা সুবিধা পেতে পারেন। আকস্মিক লাভ আপনাকে আনন্দিত করে তুলতে পারে। প্রতিবেশীদের সাথে কোন সামাজিক অনুষ্ঠানে যোগদানের মাধ্যমে জনপ্রিয়তা বাড়তে পারে। প্রেম-রোমান্স ও শুভ ঘটনা ঘটতে পারে।

মীন (১৯ ফেব্রুয়ারি-২০ মার্চ)
এ সপ্তাহে বেশ পরিমাণ সাবধানে থাকুন, বুঝে সামলে চলার চেষ্টা করুন। অশুভ যোগের কারণে ক্ষতিগ্রস্ত হতে পারেন। কর্মস্থলে বাদ-বিবাদ পরিহার করুন। পরিবারে কোন বিষয়ে অশান্ত তৈরি হতে পারে, একটু বুঝে এড়াতে পারলে ভাল করবেন। বিদেশ যাত্রায় কারো কারো বাঁধা বিঘ্ন আসতে পারে। হাতের টাকা-পয়সা আটকে যেতে পারে। যাদের লিভারে অসুস্থতা আছে তা বেড়ে যেতে পারে। প্রযোজনে ডাক্তারের পরামর্শ নিন।

-ড. বিশ্বজিৎ হালদার


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি