ঢাকা, সোমবার   ২৯ এপ্রিল ২০২৪

ক্ষমা চেয়ে নেয়ার সুযোগ আসছে

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১০:৫৭, ১১ এপ্রিল ২০২০ | আপডেট: ১২:০৮, ২৩ এপ্রিল ২০২০

রমাদান আসছে। কারও জন্যে এটা শুধুই আরেকটা রোযার মাস, আর কারও জন্যে ক্ষমা চেয়ে নেয়ার একটা সুবর্ণ সুযোগ। এই সুযোগ তার জন্যেও যিনি এখনো দ্বীনের পথে এক পাও বাড়াননি, আবার তার জন্যেও যিনি প্রতিনিয়ত রাসূলের দেখানো সুন্দর সুন্দর আমলের মাধ্যমে নিজের ঈমানকে করে তুলছেন সমৃদ্ধ।

আল্লাহর সন্তুষ্টির পথে নিজেকে এগিয়ে নিয়ে চলাটা বড় কথা। সবাইকেই কোন এক দিন এই পথ চলাটা শুরু করতে হয়। কেউ পারিবারিক অনুশাসনের কারণে অনেক আগেই এই পথের সন্ধান পেয়ে যান আবার অনেকে অনেক কাঠখড় পুড়িয়ে এ পথে আসেন। এসবই আল্লাহর ইচ্ছা। তাই যা পিছনে ফেলে এসেছি তার জন্যে হা-হুতাশ না করে চলুন সামনের পথকে করি আলোকিত।

আসুন, এই রমাদানটা একটু ব্যতিক্রম করে তুলি!

নিজেই নিজেকে কাঠগড়ায় দাঁড় করাই আর জিজ্ঞেস করি আমাদের সীমাবদ্ধতাগুলো কি কি?

আপনি এখনো নামাজেই নিয়মিত হতে পারেননি?

নামাজ দিয়েই শুরুটা হোক। আজকে এই ওয়াক্ত থেকে প্রতিজ্ঞা করে ফেলুন, এখন থেকে আর একটা ওয়াক্তও মিস দিবো না। যোহরের ১০ রাকাতের কথা ভাবলেই আলসেমি লাগে? শুধু ফরজটুকু দিয়েই শুরুটা করুন না। একটা পা এগিয়ে দেখুন না। আপনার সৃষ্টিকর্তার ক্ষমা নিশ্চয়ই তার ক্রোধের তুলনায় অনেক অনেক বেশি।

নিজেকে সাফল্যের চূড়ায় পৌছানোর জন্যে জীবনে কতো কোচিং, কতো কোর্স করে ফেললেন। অথচ কানের গোড়ায় দিনে পাঁচবার ইমাম সাহেব সাফল্যের দিকে ডেকে চলেছেন সেদিকে যাওয়ার আমাদের কোনো প্রস্তুতি নেই। অনেকগুলো বছর তো কেটে গেলো এলোমেলোভাবে। এবার আসুন না নিজেকে একটু গুছাই। সৃষ্টিকর্তার সাথে দেখা করার চেয়ে সুন্দর মুহূর্ত নাকি একজন মুমিনের জন্যে আর কিচ্ছু হবে না। সেই সুন্দর মুহূর্তে আমাদের যেনো নিজের আমলনামা নিয়ে লজ্জিত বোধ করতে না হয়। আসুন না, এবারের রমাদান থেকেই সেই প্রস্তুতি নিই।

এসএ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি