ঢাকা, রবিবার   ০৫ মে ২০২৪

চতুর্দশ শিক্ষক নিবন্ধন পরীক্ষার বিজ্ঞপ্তি প্রকাশিত

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১২:৪৫, ৩ জুন ২০১৭ | আপডেট: ১৮:৪৫, ৪ জুন ২০১৭

বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক নিবন্ধনের জন্য চতুর্দশ শিক্ষক নিবন্ধন পরীক্ষা ২০১৭`র বিজ্ঞপ্তি প্রকাশ করেছে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ)। এমপিওভুক্ত শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষক হতে আগ্রহীদের অবশ্যই শিক্ষক নিবন্ধন পরীক্ষায় উত্তীর্ণ হয়ে এনটিআরসিএ কর্তৃক নিবন্ধিত হতে হবে।

আবেদনের যোগ্যতা
একজন প্রার্থী যোগ্যতা অনুযায়ী স্কুল বা স্কুল-২ এবং কলেজ উভয় পর্যায়ের নিবন্ধনের জন্যই আবেদন করতে পারবেন। প্রত্যেক বিষয়ের জন্য আবেদনের যোগ্যতা ভিন্ন। শিক্ষাগত যোগ্যতার সংশ্লিষ্ট পরীক্ষায় অবতীর্ণ (এপিয়ার্ড) প্রার্থীদের আবেদন গ্রহণযোগ্য হবে না। তবে বিগত নিবন্ধন পরীক্ষাগুলোতে উত্তীর্ণরাও চতুর্দশ নিবন্ধন পরীক্ষার জন্য আবেদনের যোগ্য বলে বিবেচিত হবেন।  

আবেদনের নিয়ম
আগ্রহী প্রার্থীরা অনলাইনে ntrca.teletalk.com.bd ওয়েবসাইটের মাধ্যমে আবেদন করতে পারবেন। অনলাইনে আবেদন প্রক্রিয়া শুরু হবে আগামী ৬ জুন দুপুর ৩টায়। আবেদন করা যাবে ১০ জুলাই সন্ধ্যা ৬টা পর্যন্ত। প্রাথমিকভাবে অনলাইনে আবেদন এবং টেলিটক মোবাইলের মাধ্যমে আবেদন ফি জমা দেয়া ছাড়া অন্য কোনো কাগজপত্র লাগবে না। পরবর্তীতে প্রিলিমিনারি পরীক্ষায় উত্তীর্ণ হলে বিজ্ঞপ্তিতে দেয়া প্রয়োজনীয় কাগজপত্র এনটিআরসিএ কর্তৃপক্ষের বরাবর জমা দিতে হবে।

পরীক্ষার সময়সূচী
প্রথমে নেয়া হবে প্রিলিমিনারি পরীক্ষা। আগামী ২৫ আগস্ট স্কুল ও স্কুল-২ এবং কলেজ পর্যায়ের প্রিলিমিনারি পরীক্ষা অনুষ্ঠিত হবে। স্কুল ও স্কুল-২ পর্যায়ের পরীক্ষা সকাল ১০ টা থেকে ১১টা এবং কলেজ পর্যায়ের পরীক্ষা বিকাল ৩টা থেকে ৪টা পর্যন্ত নেয়া হবে। লিখিত পরীক্ষায় উত্তীর্ণদের পরবর্তীতে লিখিত পরীক্ষা নেয়া হবে। আগামী ৮ ডিসেম্বর সকাল ৯টা থেকে ১২টা পর্যন্ত স্কুল ও স্কুল-২ পর্যায়ের এবং ৯ ডিসেম্বর  সকাল ৯টা থেকে ১২টা পর্যন্ত কলেজ পর্যায়ের লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হবে।

বিস্তারিত জানতে এনটিআরসিএ ওয়েবসাইটে প্রকাশিত বিজ্ঞপ্তি দেখুন।


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি