ঢাকা, মঙ্গলবার   ১৯ মার্চ ২০২৪

চাকরিতে প্রবেশের বয়স ৩৫ করার দাবিতে ফের শাহবাগে অবস্থান

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৪:১০, ২০ অক্টোবর ২০১৮ | আপডেট: ১৪:৩৪, ২০ অক্টোবর ২০১৮

সরকারি চাকরিতে প্রবেশের বয়সসীমা ৩০ থেকে বাড়িয়ে ৩৫ করার দাবিতে রাজধানীর শাহবাগ জাতীয় জাদুঘরের সামনে অবস্থান নিয়েছে ‘বাংলাদেশ সাধারণ ছাত্র পরিষদ’।

পূর্ব নির্ধারিত সময় অনুযায়ী আজ শনিবার বেলা ১২ টার দিকে বাংলাদেশ সাধারণ ছাত্র পরিষদ ব্যানারে বিক্ষোভ মিছিল নিয়ে শাহবাগে এসে অবস্থান নেয় শিক্ষার্থী ও চাকরিপ্রার্থীরা। দাবি আদায় না হওয়া পর্যন্ত এ কর্মসূচি চালিয়ে যাওয়ার অঙ্গীকার তাদের। 

এ বিষয়ে জানতে চাইলে বাংলাদেশ সাধারণ ছাত্র পরিষদের আহ্বায়ক সঞ্জয় দাশ একুশে টিভি অনলাইনকে বলেন, আমাদের পূর্ব নির্ধারিত কর্মসূচি হিসাবে মিছিল নিয়ে শাহবাগে অবস্থান করছি। দাবি আদায় না হওয়া পযর্ন্ত আন্দোলন চলবে। তিনি বলেন, বিশ্বের ১৬২টি দেশে সরকারি চাকরিতে প্রবেশের বয়স ৩৫ এর বেশি। এমন দাবিতে বাংলাদেশ সাধারণ ছাত্র পরিষদের ব্যানারে গত ১৪ অক্টোবর আন্দোলনের নামে বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ও চাকরি প্রত্যাশীরা।

জনপ্রশাসন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি চাকরিতে প্রবেশের বয়স বাড়ানোর সুপারিশ করে। কিন্তু ৪০তম বিসিএস পরীক্ষার আবেদন প্রক্রিয়া সম্পন্ন হওয়ার আগে সেটি বাস্তবায়ন না হওয়ায় বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা চাকরিতে প্রবেশের দাবিতে আন্দোলন করে আসছেন।


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি