ঢাকা, মঙ্গলবার   ১৯ মার্চ ২০২৪

চাকরির বয়স ৩৫ করার দাবিতে ফের প্রেস ক্লাবে অবস্থান

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৭:৩৭, ১৮ অক্টোবর ২০১৮ | আপডেট: ১৭:৫৩, ১৮ অক্টোবর ২০১৮

সরকারি চাকরিতে প্রবেশের বয়সসীমা ৩৫ বছর করার দাবিতে জাতীয় প্রেস ক্লাবের সামনে ফের অবস্থান কর্মসূচি পালন করছে চাকরিপ্রার্থী  ও শিক্ষার্থীরা। আজ বৃহস্পতিবার বিকাল ৪টা ৩০মিনিটে প্রেস ক্লাবের সামনে অবস্থান নেয় তাঁরা।  

সরকারি চাকরিতে প্রবেশের বয়সসীমা ৩৫ বছর করার দাবিতে গত ২৭ জুন, ১০ সেপ্টেম্বর ও সর্বশেষ গত ১১ অক্টোবর জনপ্রশাসন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি সুপারিশ করে। ওই কমিটির সুপারিশ ৪০তম বিসিএস পরীক্ষার আবেদন প্রক্রিয়া সম্পন্ন হওয়ার পূর্বে বাস্তবায়ন না হওয়ায় বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থীদের পক্ষে আন্দোলনের ডাক দেয় বাংলাদেশ সাধারণ ছাত্র পরিষদ।

চাকরির বয়স ৩৫ করার দাবিতে গড়ে উঠা প্লাটফর্ম বাংলাদেশ সাধারণ ছাত্র পরিষদের আহ্বায়ক সঞ্জয় দাস বলেন, ১৮ অক্টোবর পূর্ব নির্ধারিত সময় অনুযায়ী বিভিন্ন বিশ্ব বিদ্যালয়ের ছাত্র-ছাত্রীরা নিয়ে রাজধানীর শাহবাগ জাতীয় জাদুঘরের সামনে সকাল ১১ ঘটিকায় উপস্থিত হলে পুলিশি বাধার সম্মুখীন হন।

তখন সংগঠনের একদল প্রতিনিধি  শাহবাগ থানার কমকর্তাদের সাথে যোগাযোগ করে তারা জানায়, শারদীয় দূর্গা উৎসবের কারণে শাহবাগ ও সংশ্লিষ্ট এলাকায় কোন কর্মসূচি করা যাবে না। অতঃপর, প্রেসক্লাবে এসে দুপুর ১ টা অবস্থান কর্মসূচি শুরু করি। এই অবস্থান কর্মসূচি আগামীকাল শুক্রবার জাতীয় প্রেস ক্লাবের সামনে অনুষ্ঠিত হবে।

তিনি বলেন, আগামী ২০ তারিখ শনিবার শাহবাগে জাতীয় জাদুঘরের সামনে অবস্থান কর্মসূচি করা হবে। দাবি আদায় না হওয়া পর্যন্ত আন্দোলন চলবে।

এসময় আরো বক্তব্য দেন সংগঠনের অন্য যুগ্ম-আহ্বায়ক শিহাব, যুগ্ম আহ্বায়ক মারজুক হোসেন, রিপা ইসলাম, মারজুক হোসেন, বিশ্বাস বিনয়, বিজিত শিকদার, ইউসুফ জামিল, নকিব, শাহাবুদ্দিন শিহাব প্রমুখ।

আরো পড়ুন : ৩৫-ই হচ্ছে চাকরিতে প্রবেশের সময়সীমা

টিআর/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি