ঢাকা, সোমবার   ২৯ এপ্রিল ২০২৪

জাতির পিতার প্রতিকৃতিতে বিশিষ্ট ব্যক্তিদের বিনম্র শ্রদ্ধা (ভিডিও)

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২৩:৫৮, ১৫ আগস্ট ২০২০ | আপডেট: ০০:০২, ১৬ আগস্ট ২০২০

জাতীয় শোক দিবসে জাতির পিতার প্রতিকৃতিতে বিনম্র শ্রদ্ধা নিবেদন করেছেন মন্ত্রী, প্রতিমন্ত্রী, আওয়ামী লীগের নেতাকর্মী সহ বিশিষ্ট ব্যক্তিরা। শ্রদ্ধা নিবেদন শেষে তারা বলেন, বঙ্গবন্ধুকে হত্যার নেপথ্যের খলনায়কদের এখনো বিচারের আওতায় আনা যায়নি। এসব ষড়যন্ত্রকারীকে শিগগিরই বিচারের আওতায় আনার দাবি জানান তারা। 

১৯৭৫ সালের ১৫ই আগস্ট। হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে স্বপরিবারে হত্যা করে একদল বিপথগামী সেনা সদস্য। দিনটি স্মরণে সকাল থেকেই বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানান মন্ত্রী, প্রতিমন্ত্রী, রাজনৈতিক নেতা এবং বিশিষ্ট নাগরিকরা।

কাকরাইলের জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানান স্থানীয় সরকার মন্ত্রী মোহাম্মদ তাজুল ইসলাম। জাতীয় শোক দিবসে খাদ্য মন্ত্রনালয়ের অনুষ্ঠানে যোগ দেন খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদারসহ কর্মকর্তা-কর্মচারীরা।

শিল্প মন্ত্রণালয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেন শিল্পমন্ত্রী নুরুল মজিদ মাহমুদ হুমায়ন। শোক দিবস উপলক্ষে আলোচনা সভা ও দেয়া মাহফিলের আয়োজন করে কৃষক লীগ। এতে যোগ দেন শিক্ষামন্ত্রী ড. দিপুমনি। জাতির পিতার স্বপ্ন বাস্তবায়নে শপথ নেয়ার আহবান জানান তিনি। 

বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন কর্পোরেশন-এফডিসিতে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেন তথ্যমন্ত্রী ড.হাছান মাহমুদ। এসময় উপস্থিত ছিলেন চলচ্চিত্র সংশ্লিষ্টরা। 

বঙ্গবন্ধু জীবিত থাকলে বাংলাদেশের অর্থনৈতিক অগ্রগতি কেউ রুখতে পারতোনা বলে মন্তব্য করেছেন বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রী স্থপতি ইয়াফেস ওসমান। পরমাণু শক্তি কমিশনের অডিটোরিয়ামে জাতীয় শোক দিবসের আলোচনায় এ মন্তব্য করেন মন্ত্রী।

এদিকে বিদ্যুৎ ও জ্বালানি মন্ত্রণালয় আয়োজিত অনলাইন আলোচনায় অংশ নেন প্রতিমন্ত্রী নসরুল হামিদ বিপু, উপদেষ্টা তৌফিক ই এলাহি চৌধুরী। শিশু একাডেমিতে অনুষ্ঠিত হয় আলোচনা ও দোয়া মাহফিল। উপস্থিত ছিলেন প্রতিমন্ত্রী ফজিলাতুননেছা ইন্দিরাসহ অতিথিরা। 

বিআইডব্লিওটিএ ভবনে অনুষ্ঠিত আলোচনায় যোগ দেন নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী। এসময় তিনি দেশের নদ-নদী রক্ষা করে বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়নের আহবান জানান।  

আগার গাঁওয়ে আইসিটি অধিদপ্তরে জাতির পিতার প্রতিকৃতিতে শ্রদ্ধা জানান তথ্য ও যোগাযোগ প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের সামনে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেন মেয়র আতিকুল ইসলাম।

নিউজটি ভিডিওতে দেখুন-

 

এসইউএ/এসি

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি