ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪

তৈলাক্ত ত্বকের কালচে ভাব দূর করার ঘরোয়া উপায়

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১১:৩৪, ২৮ সেপ্টেম্বর ২০১৮ | আপডেট: ২৩:৩১, ২৮ সেপ্টেম্বর ২০১৮

গরমকালে তৈলাক্ত ত্বকের সমস্যা কয়েকগুণ বেড়ে যায়। ত্বকের তেল চিটচিটে ভাব একেবারেই কাটতে চায় না। তার উপর ধুলোবালি আটকে ব্রণের উপদ্রব তো আছেই। সেই সঙ্গে যুক্ত হয় তৈলাক্ত ত্বকের কালচে ভাব। ত্বক যত তৈলাক্ত হবে, ততই কালচে ভাব বাড়বে। কিন্তু এই সমস্যা থেকে মুক্তি পাওয়ারও উপায় আছে। চলুন জেনে নেওয়া যাক তৈলাক্ত ত্বকের কালচে ভাব দূর করার খুব সহজ একটি দুর্দান্ত সমাধান-

উপকরণ

১টি পাকা কলা, ২ চা চামচ লেবুর রস, ১ চা চামচ মধু।

পদ্ধতি ও ব্যবহারবিধি

প্রথমে কলার খোসা ছাড়িয়ে ভাল করে পিষে নিন বা চটকে নিন। এর পর এর সঙ্গে মধু ও লেবুর রস দিয়ে ভাল করে মিশিয়ে পেস্টের মতো তৈরি করুন। এবার এই পেস্টটি গোটা ত্বকে ভাল করে লাগিয়ে নিন। মুখ ও গলার ত্বকেও ভাল করে লাগাবেন। ১৫ মিনিট এভাবেই রেখে দিন।

এর পর মুখ ভাল করে ধুয়ে একটি তোয়ালে দিয়ে চেপে চেপে ত্বক শুকিয়ে নিন। তবে তোয়ালে দিয়ে মুখ ঘষবেন না। চেপে ধরে পানি শুকিয়ে নিন। সপ্তাহে অন্তত ২ বার এই প্যাক ব্যবহারেই খুব ভাল ফলাফল পাবেন।

কেন এই ভেষজ প্যাকটি কার্যকরী?

কলা তৈলাক্ত ত্বকের জন্য অনেক বেশি কার্যকরী। এটি ত্বকের কমলতাও বৃদ্ধি করতে সহায়তা করে। আর লেবুর রস ত্বকের তেলতেল ভাব দূর করতে সহায়তা করে এবং ত্বকের উজ্জলতাও বৃদ্ধি করে। মধু একটি উচ্চ ওষধিগুণ সম্পন্ন ভেষজ তরল। এটি একটি প্রাকৃতিক অ্যান্টিঅক্সিডেন্ট যা ত্বকের ব্রণের সমস্যা দূর করে এবং ত্বককে প্রাকৃতিকভাবে ময়েসচারাইজ করতে সাহায্য করে।

সূত্র: জিনিউজ

একে//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি