ঢাকা, সোমবার   ২৯ এপ্রিল ২০২৪

দিশায় ৩০০ কর্মী নিয়োগ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১১:৫৩, ১৩ জুলাই ২০১৭ | আপডেট: ১২:১১, ১৩ জুলাই ২০১৭

বেসরকারি উন্নয়ন সংস্থা ডেভেলপমেন্ট ইনিশিয়েটিভ ফর সোশ্যাল এডভান্সমেন্টে (দিশা) জনবল নিয়োগ দেয়া হবে ক্ষুদ্রঋন প্রকল্পে দুটি পদে মোট ৩০০ জনকে নিয়োগ দিবে প্রতিষ্ঠানটি।

সিনিয়র ক্রেডিট অফিসার ও ক্রেডিট অফিসার পদে এসব নিয়োগ দেয়া হবে। আগ্রহ থাকলে আপনিও আবেদন করতে পারেন এসব পদে।

আবেদনের যোগ্যতা

সিনিয়র ক্রেডিট অফিসার গ্রেড-৩ পদে আবেদনের যোগ্যতা যেকোনো বিষয়ে স্নাতকোত্তর। ক্রেডিট অফিসার গ্রেড-১ পদে যেকোনো বিষয়ে চার বছর মেয়াদি সম্মান ডিগ্রি থাকতে হবে। ক্রেডিট অফিসার গ্রেড-২ পদে আবেদনের যোগ্যতা স্নাতক। সব পরীক্ষায় ন্যূনতম জিপিএ ৩.০০ থাকতে হবে। এইচএসসি পাশ করলেই আবেদন করা যাবে ক্রেডিট অফিসার গ্রেড-৩ পদে। সব পরীক্ষায় থাকতে হবে ন্যূনতম জিপিএ ৩.০০।

বয়স

সিনিয়র ক্রেডিট অফিসার গ্রেড-৩, ক্রেডিট অফিসার গ্রেড-১ ও ক্রেডিট অফিসার গ্রেড-২ পদে বয়স হতে হবে ২৫ থেকে ৩২ বছরের মধ্যে। তবে ক্রেডিট অফিসার গ্রেড-৩ পদে বয়সসীমা ২২ থেকে ৩২ বছর। জানা থাকতে হবে বাইসাইকেল চালনা।

 যেভাবে আবেদন

হাতে লেখা লিখিত আবেদনপত্র ডাকযোগে পাঠাতে হবে পরিচালক (মানবসম্পদ ও প্রশাসন) দিশা, ই/১০, বর্ধিত পল্লবী, মিরপুর সাড়ে ১১, ঢাকা-১২১৬ ঠিকানায়। অথবা কম্পিউটারে কম্পোজ করা ই-মেইল আবেদন করা যাবে [email protected] ঠিকানায়। আবেদনপত্রের সঙ্গে প্রার্থীর সব শিক্ষাগত যোগ্যতার সনদের সত্যায়িত ফটোকপি, জাতীয় পরিচয়পত্র ও জন্ম সনদের কপি, স্থানীয় জনপ্রতিনিধির দেয়া নাগরিকত্ব সনদ এবং সদ্য তোলা দুই কপি পাসপোর্ট সাইজের ছবি যুক্ত করতে হবে।

বাছাই

দিশায় সম্প্রতি নিয়োগ পাওয়া দুই কর্মীর সঙ্গে আলাপ করে জানা গেছে, লিখিত ও ভাইবা পরীক্ষার মাধ্যমে প্রার্থী বাছাই করা হবে।  আবেদন যাচাই-বাছাই শেষে প্রার্থীদের ডাকা হবে লিখিত ও ভাইভা পরীক্ষার জন্য। সাধারণত একই দিনে নেওয়া হয় লিখিত ও ভাইভা পরীক্ষা। ১০০ নম্বরের মধ্যে লিখিত ৭০ এবং ভাইভায় বরাদ্দ থাকবে ৩০ নম্বর। বাংলা, গণিত, ইংরেজি এবং সাধারণ জ্ঞান বিষয় থাকবে। নিম্নমাধ্যমিক ও মাধ্যমিক পর্যায়ের প্রশ্ন করা হবে।

বেতন-ভাতা

দিশায় সিনিয়র ক্রেডিট অফিসার পদে এক মাস  প্রশিক্ষণকালে ১০ হাজার টাকা বেতন দেয়া হবে। পরের ছয় মাস শিক্ষানবিশকালে বেতন দেয়া হবে  ১৭ হাজার টাকা। শিক্ষানবিশকাল শেষে সংস্থার নিয়মিত স্কেলে ২০৯৮০ টাকা বেতন দেয়া হবে।

ক্রেডিট অফিসার গ্রেড-১ পদে প্রথম এক মাস প্রশিক্ষণকালে ৯৫০০ টাকা দেওয়া হবে। প্রশিক্ষণ শেষে ছয় মাস শিক্ষানবিশকালে মাসিক বেতন দেওয়া হবে ১৬ হাজার টাকা। সফলভাবে শিক্ষানবিশকাল শেষে পাওয়া যাবে ২০৩৪০ টাকা।

ক্রেডিট অফিসার গ্রেড-২ পদে প্রথম এক মাস প্রশিক্ষণকালে ৮৫০০ টাকা বেতন দেওয়া হবে। প্রশিক্ষণ শেষে ছয় মাস শিক্ষানবিশকালে মাসে ১৫৫০০ টাকা দেয়া হবে। সফলভাবে শিক্ষানবিশকাল শেষে পাওয়া যাবে ১৯৪৪০ টাকা।

ক্রেডিট অফিসার গ্রেড-৩ পদে প্রথম এক মাস প্রশিক্ষণকালে ৭৫০০ টাকা বেতন দেওয়া হবে। প্রশিক্ষণ শেষে ছয় মাস শিক্ষানবিশকালে মাসিক বেতন দেওয়া হবে ১৪৫০০ টাকা। সফলভাবে শিক্ষানবিশকাল শেষে পাওয়া যাবে ১৮৫৪০ টাকা।

এ ছাড়া দুটি পদে নিয়োগ পাওয়া ব্যাক্তিদের পিএফ, গ্র্যাচুইটি, অর্জিত ছুটি, বীমা, স্বল্প মূল্যে বাসস্থান, চিকিৎসা সহায়তাসহ অন্যান্য বেশ কিছু সুবিধা পাওয়া যাবে। নির্বাচিত প্রার্থীদের চাকরিতে যোগদানের সময় ৭৫০০ টাকা (ফেরতযোগ্য) জামানত রাখতে হবে।

ডেটলাইন

এরইমধ্যে আবেদন প্রক্রিয়া শুরু হয়ে গেছে। আবেদনপত্র পাঠানো যাবে ৩১ মার্চ ২০১৭ পর্যন্ত।

 

//এআর


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি